shono
Advertisement

ছোট পোশাক পরার ‘অপরাধ’, ২ তরুণীকে জুতোপেটা মহিলার

পশ্চিমি পোশাক পরায় মারধরের ঘটনায় কার্যত হতাশ ২ তরুণী।
Posted: 05:11 PM Mar 05, 2022Updated: 05:48 PM Mar 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুগ বদলে গিয়েছে। লিঙ্গবৈষম্য দূর হয়েছে অনেকটাই। তা সত্ত্বেও মহিলাদের খোলামেলা পোশাক নিয়ে এখনও ছুঁৎমার্গ রয়েছে কারও কারও। আরও একবার সেকথাই প্রমাণ হল পুণের (Pune)ঘটনায়। শুধুমাত্র ছোট পোশাক পরেছেন বলে দুই তরুণী পেয়িং গেস্টকে জুতোপেটা করল এক মহিলা। এই ঘটনায় তরুণীদের অভিযোগের ভিত্তিতে মোট ৬ জনকে পাকড়াও করেছে পুলিশ।

Advertisement

পুণের রক্ষানগরে এক মহিলার বাড়িতে পেয়িং গেস্ট (PG) হিসাবেই থাকতেন দুই তরুণী। তাঁরা জানান, গত ২ মার্চ রাতে শর্টস (Shorts) পরেছিলেন। বাড়ির সামনে ওই ছোট পোশাক করে ঘোরাফেরাও করছিলেন। পশ্চিমি পোশাকে অভ্যস্ত দুই তরুণী বুঝতেও পারেননি, কী ভুল করে ফেলেছেন তাঁরা! দিব্যি ঘোরাফেরার পর নির্দিষ্ট সময়মতো বাড়িতে ফেরেন তাঁরা।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বিমান বিপত্তি, ডিজিসিএ’র কাছে রিপোর্ট তলব রাজ্য সরকারের]

তবে বাড়ি ফেরার পর কার্যত হতভম্ব হয়ে যান দুই তরুণী। অভিযোগ, তুলনামূলক ছোট পোশাক পরার ‘অপরাধে’ বাড়িমালিক বকাঝকা করতে থাকে তাঁদের। দু’পক্ষের কথা কাটাকাটি শুরু হয়। ওই মহিলা তাঁদের মারধর করে এমনকী ওই মহিলা তাঁদের জুতোপেটা (Beaten)করে বলেও অভিযোগ। রাতের অন্ধকারেই তাঁদের বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় বলেও দাবি তরুণীদের। হেনস্তার ঘটনা ওই মহিলাকে তার পরিবারের আরও ৫ সদস্য সাহায্য করে বলেও দাবি নির্যাতিতাদের।

বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন দু’জনে। অভিযোগও দায়ের করেন তাঁরা। পুলিশ ওই মহিলা-সহ মোট ৬ জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৪৮, ৩২৩, ৫০৪, ৫০৬, ১৪৩, ১৪৭ এবং ১৪৯ ধারায় মামলা রুজু করে। আপাতত পুলিশের জালে ৬ অভিযুক্ত। তবে এই ঘটনার পর মানসিকভাবে বিধ্বস্ত ওই দুই তরুণী। স্রেফ নিজেদের পছন্দমতো পশ্চিমি পোশাক পরার অপরাধে মারধরের ঘটনায় কার্যত হতাশ দু’জনেই।

[আরও পড়ুন: পরীক্ষা শুরুর ১ ঘণ্টা ১৫ মিনিট যাওয়া যাবে না শৌচালয়ে, মাধ্যমিকে প্রশ্নফাঁস ঠেকাতে কড়া পর্ষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement