shono
Advertisement

আইএসএল ম্যাচে উত্তর-পূর্ব ভারতের মহিলাদের হেনস্তার অভিযোগে ধৃত ২

ব্যবস্থা নেওয়ায় খুশি নর্থ ইস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। The post আইএসএল ম্যাচে উত্তর-পূর্ব ভারতের মহিলাদের হেনস্তার অভিযোগে ধৃত ২ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:54 PM Nov 27, 2017Updated: 02:25 PM Sep 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে নর্থ ইস্ট ইউনাইটেড এবং চেন্নাইয়িন এফসি-র উত্তেজক ম্যাচ। চেন্নাইয়তে সেই  ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড এফসি’র বেশ কয়েকজন মহিলা সমর্থককে হেনস্তার অভিযোগে সরব হয়েছিলেন জন আব্রাহাম। ঘটনায় প্রাথমিকভাবে দু’জনকে আটক করে চেন্নাই পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ঘটনার ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসেন প্রশাসনের আধিকারিকরা। শুরু হয় তদন্ত। তারপরই বিজয় ওরফে তামিল সেলভান(১৮) এবং কার্তিক কুমার(২০)-কে গ্রেপ্তার করা হয়েছে।  গত ২৩ নভেম্বরের ঘটনায় তাদের বিরুদ্ধে তামিলনাড়ু প্রিভেনশন অব হ্যারাসমেন্ট অব উইমেন অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

[ঘরের মাঠে পুণের কাছে লজ্জার হার এটিকে’র]

ঠিক কী হয়েছিল ঘটনার দিন? গ্যালারিতে বসে আইএসএল-এর ম্যাচ উপভোগ করছিলেন নর্থইস্ট ইউনাইটেড এফসি’র মহিলা সমর্থকরা। হঠাৎই চেন্নাইয়িন এফসি ফ্যানদের মধ্যে কয়েকজন উত্তর ভারতের ওই মহিলাদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে। ম্যাচের পর ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে যায়। চেন্নাই সমর্থকদের একহাত নেয় নর্থইস্ট দলের কর্তৃপক্ষও। বলা হয়, সবসময় সমর্থকদের পাশে রয়েছে তারা। আর ফ্যানদের সঙ্গে এ ধরনের আচরণ কোনওভাবেই মেনে নেওয়া হবে না। এই ঘটনার কথা কানে যায় নর্থ ইস্ট ইউনাইটেডের মালিক জনের। ম্যাচের পরই বিষয়টির তীব্র নিন্দা করতে দেখা যায় অভিনেতাকে। বলেন, “খেলার মাঠও যখন কারও কাছে বিপজ্জনক ও অমানবিক হয়ে ওঠে, তখন তা সত্যিই দুর্ভাগ্যজনক এবং বিরক্তিকর।” জন আব্রাহাম এতটাই বিরক্ত যে বলে দেন, অভিযুক্তকে খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করবেন তিনি। এ ধরনের সমর্থকদের ‘নকল ফ্যান’ বলেও কটাক্ষ করেছেন। সেই সঙ্গে তিনি ওই মহিলা সমর্থকের সঙ্গে দেখা করে তাঁর খোঁজ নেবেন বলেও জানান। তবে শুধু নর্থইস্ট ইউনাইটেডই নয়, চেন্নাই দলের তরফেও ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। শেষপর্যন্ত চিহ্নিত করে ওই দুই অভিযুক্তকে জালে তোলা হয়। এরপর তাদের আদালতে তোলা হলে, দু’জনকেই বিচারবিভাগীয় হেপাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারপতি। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে সেলভান পেশায় জলের বোতল বিক্রেতা এবং কার্তিক কুমার ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র।

[রাজপুত রাজাদের বাঁদরের সঙ্গে তুলনা, পরেশের মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

ঘটনার পরই চেন্নাই পুলিশ তৎপরতার সঙ্গে তদন্ত করায় এবং ধৃতদের গ্রেপ্তার করায় খুশি নর্থ ইস্ট ইন্ডিয়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন চেন্নাইয়ের সভাপতি ওয়াপানগোতসি। এজন্য প্রশাসনকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। বলেন, ‘চেন্নাই সিটি পুলিশ এবং অভিযুক্তদের ধরতে যে চারটি বিশেষ দল গঠন করা হয়েছিল তাঁদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাচ্ছি। আমরা পুলিশ প্রশাসন এবং চেন্নাইয়িন দলের কর্ম-কর্তাদের থেকে সবরকম সাহায্য পেয়েছি। তবে আশা করছি এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে।’ এর পাশাপাশি স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রী কিরেন রিজিজু এবং তামিলনাড়ু পুলিশের ডিজি টিকে রাজেন্দ্রনকেও ধন্যবাদ জানিয়েছেন।

[ব্যবসা ছেড়ে ধর্ম-কর্মে মন দিয়েছে ছেলে, অবসাদগ্রস্ত দাউদ]

The post আইএসএল ম্যাচে উত্তর-পূর্ব ভারতের মহিলাদের হেনস্তার অভিযোগে ধৃত ২ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার