shono
Advertisement

‘উনি ইটালির স্বাধীনতা দিবসে যাবেন’, লালকেল্লার অনুষ্ঠানে অনুপস্থিত খাড়গেকে খোঁচা বিজেপির

খাড়গেও এদিন কটাক্ষ করেছেন মোদিকে।
Posted: 08:18 PM Aug 15, 2023Updated: 08:21 PM Aug 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। তাঁর দলের তরফে বলা হয়, মোদিকে নিরাপত্তা দিতে দিল্লিতে এতই কড়াকড়ি ছিল যে অনুষ্ঠানস্থলে পৌঁছতে অনেক সময় লেগে যেত। সেই কারণেই যোগ দিতে পারেননি রাজ্যসভার সাংসদ। এবার খাড়গেকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। তাঁর কটাক্ষ, ”উনি হয়তো ইটালির স্বাধীনতা দিবসে উপস্থিত থাকবেন।”

Advertisement

রাজীবের কথায়, ”উনি তো ওই (গান্ধী) পরিবারের ক্লিয়ারেন্স না পেলে কিছুই করেন না। নিশ্চয়ই ওঁরা বলেছেন, যতদিন না ওঁদের সরকার ক্ষমতায় আসছে ততদিন ভারতের স্বাধীনতা দিবস পালনের দরকার নেই। হয়তো উনি ইটালির স্বাধীনতা দিবসে উপস্থিত থাকবেন।”

[আরও পড়ুন: পুলওয়ামা-গালওয়ান সত্ত্বেও লালকেল্লায় ‘নিরাপদ’ ভারতের ছবি আঁকলেন মোদি]

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) খোঁচা দিয়েছিলেন খাড়গে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে লালকেল্লা থেকে মোদি চ্যালেঞ্জের সুরে বলেন, ”আগামী বছর আবার স্বাধীনতা দিবসে এখানেই আপনাদের সামনে আসব। আর এক বছর ধরে আমরা কী কী কাজ করলাম, তার খতিয়ান দেব।” অর্থাৎ বিরোধী জোটের তরফে ওঠা স্লোগান – ‘এ বছরই লালকেল্লায় মোদির শেষ ভাষণ’, তাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে বিরোধীদেরই মোক্ষম জবাব দেন প্রধানমন্ত্রী।

এর জবাবে কংগ্রেস সভাপতি সাফ বলেন, “উনি তো আগামী বছরও জাতীয় পতাকা উত্তোলন করবেন। তবে সেটা করবেন নিজের বাসভবনে।” সব মিলিয়ে লালকেল্লার অনুষ্ঠান ঘিরে কংগ্রেস-বিজেপি দ্বন্দ্ব তুঙ্গে।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসেও নির্বাচনী রাজনীতি! মোদির মাথায় রাজস্থানি পাগড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement