shono
Advertisement

বাইডেনের কনভয়ের গাড়ি ঢুকে পড়ল সৌদি প্রিন্সের হোটেলে, নিরাপত্তা নিয়ে হুলস্থুল

আটক করা হয় চালককে।
Posted: 01:07 PM Sep 10, 2023Updated: 01:50 PM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুল হোটেলে ঢুকে পড়ল আমেরিকার (America) প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) কনভয়ের একটি গাড়ি। ঘটনায় নিরাপত্তা নিয়ে হুলস্থুল পড়ে যায়। প্রোটোকল ভাঙায় আটক করা হয় গাড়ির চালককে। যদিও জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয় অভিযুক্তকে। শনিবার সকাল সাড়ে ৯টা নাগাদ বাইডেনের কনভয়ের গাড়িটি আচমকা দিল্লির তাজ হোটেলে প্রবেশ করে। সেই সময় ওই হোটেলে ছিলেন সংযুক্ত আরব আমিরশাহির ক্রাউন প্রিন্স মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। বেপরোয়া গতির গাড়িটিকে মুহূর্তের মধ্যে থামান নিরাপত্তা কর্মীরা। এর পরই আটক করা হয় তাঁকে।

Advertisement

জিজ্ঞাসাবাদে অভিযুক্ত চালক দাবি করেন, আইটিসি মৌর্যতে ছিলেন বাইডেন। সকাল সাড়ে ৯টা নাগাদ সেখানেই যাওয়ার কথা ছিল তাঁর। যদিও তার আগে সকাল ৮টা নাগাদ একজন ব্যবসায়ীকে তাজে পৌঁছে দিতেই ওই হোটেলে ঢুকেছিলেন তিনি। যদিও হোটেলে চত্বরে ঢোকার আগেই গাড়িটিকে থামান নিরাপত্তা কর্মীরা। আটক করা হয় চালককে। জেরায় অভিযুক্ত বলেন, প্রোটোকল জানা ছিল না তাঁর। সেই কারণেই ভুল করেছেন। সন্দেহজনক কিছু না মেলায় ঘণ্টা কয়েক পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। যদিও এই অপরাধে বাইডেনের কনভয় থেকে বাদ দেওয়া হয় ওই চালককে।

[আরও পড়ুন: জি-২০’র ফাঁকে দিল্লির অক্ষরধাম মন্দিরে সস্ত্রীক সুনাক]

উল্লেখ্য, জি২০ সম্মেলনে গোটা বিশ্বের রাষ্ট্রপ্রধানরা একজোট হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ প্রমুখ। ফলে রাজধানীর নিরাপত্তায় বিন্দুমাত্র ফাঁক রাখা হয়নি। যে কোনও পরিস্থিতি সামাল দিতে তৈরি পুলিশের পাশাপাশি তৈরি রয়েছে আধা সামরিক বাহিনী। ড্রোন, এমনকী ফাইটার জেট কাজে লাগানো হবে প্রয়োজনে।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement