shono
Advertisement

শহিদ জওয়ানদের হয়ে ‘বদলা’নিতে লাদাখের পথে খুদের দল! ভাইরাল ভিডিও

তাদের সাহস আর আত্মবিশ্বাসকে কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া। The post শহিদ জওয়ানদের হয়ে ‘বদলা’ নিতে লাদাখের পথে খুদের দল! ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 10:04 PM Jun 21, 2020Updated: 10:06 PM Jun 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি থেকে বেরিয়ে পিচের রাস্তা ধরে এগিয়ে চলেছে আট-দশজন খুদে। অভিভাবক ছাড়াই হাঁটতে থাকা কচিকাঁচাদের দলকে মাঝরাস্তাতে দাঁড় করিয়ে দেয় পুলিশ। জিজ্ঞেস করা হয়, তারা কোথায় যাচ্ছে। কিন্তু খুদেদের মুখ থেকে এমন উত্তর একেবারেই প্রত্যাশা করেননি পুলিশ কর্মীরা। তারা জানিয়ে দেয়, ভারত-চিন সীমান্তে যাওয়ার জন্য রওনা দিয়েছে। উদ্দেশ্য একটাই। শহিদ ভারতীয় জওয়ানদের হয়ে ‘বদলা’ নেওয়া!

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। সীমান্তে সেনাদের শহিদ হওয়ার ঘটনা নাড়িয়ে দিয়ে গিয়েছে সাত থেকে ১১ বছরের বালকদেরও। তাই ‘প্রতিশোধ’ নেওয়ার প্রতিজ্ঞা করেই বাড়ি থেকে বেরিয়ে পড়েছে তারা। খুদেদের এই ঘটনার দৃশ্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে তাদের প্রশ্ন করা হয়েছে, চিনা সেনার সঙ্গে কি তারা লড়াই করতে প্রস্তুত? বেশ দৃঢ়তার সঙ্গেই জানিয়ে দিচ্ছে, তৈরি তারা। উত্তরপ্রদেশের আলিগড় জেলার আমরদপুর গ্রামের খুদেদের এই আত্মবিশ্বাস আর দেশপ্রেম মন কেড়েছে নেটিজেনদের। অনেকেই দেশের এই সাহসী ভবিষ্যৎ প্রজন্মকে স্যালুট জানিয়েছেন।

[আরও পড়ুন: চিনের সঙ্গে বাড়ছে যুদ্ধের সম্ভাবনা, সেনাকে অস্ত্র কেনার ছাড়পত্র কেন্দ্রের]

গত কয়েকদিন ধরেই লাদাখে ভারত-চিন সীমান্তে যুদ্ধ যুদ্ধ আবহ। তবে পরিস্থিতি উত্তপ্ত হয় গত সোমবার। চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হন একজন কর্ণেল এবং ১৯ জন ভারতীয় সেনা জওয়ান। পালটা দেয় ভারতও। তবে তারপর থেকেই দেশজুড়ে চিনের বিরুদ্ধে সরব গোটা দেশ। চিনা পণ্য, চিনা অ্যাপ-সহ চিন দেশ থেকে আমদানী করা সবধরনের জিনিস বয়কটের ডাক দেয় দেশবাসী। দেশের বিভিন্ন প্রান্তে চিনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের বিরুদ্ধেও বিক্ষোভ প্রদর্শন করা হয়। সোশ্যাল মিডিয়ায় এমন নানা ভিডিও ভাইরাস হয়েছে ইতিমধ্যেই। তবে এই খুদেদের প্রতিবাদের ভাষা দেখে সত্যিই অবাক হয়েছেন নেটিজেনরা। তাদের সাহসকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রত্যেকে।

শেষমেশ অবশ্য অনেক বুঝিয়ে তাদের বাড়ি পাঠায় পুলিশ। তাদের বলা হয়, শহিদদের বদলা নিশ্চয়ই নেবে ভারত। তারা যেন বাড়ি গিয়ে পড়াশোনায় মন দেয়। তখনকার মতো বাড়ি ফিরে গেলেও, খুদেদের চোখ-মুখই বলে দিচ্ছে, এর শেষ দেখেই ছাড়বে তারা।

[আরও পড়ুন: কেন্দ্রের কালো তালিকাভুক্ত করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে আবেদন জামাতের ৭ বিদেশি সদস্যের]

The post শহিদ জওয়ানদের হয়ে ‘বদলা’ নিতে লাদাখের পথে খুদের দল! ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement