shono
Advertisement

ধসের স্তূপে চাপা পড়ল গাড়ি, কেদারনাথের পথে ভয়ংকর দুর্ঘটনায় মৃত্যু ৫ তীর্থযাত্রীর

বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরেই বেহাল অবস্থা উত্তরাখণ্ডের বিভিন্ন জেলায়।
Posted: 11:19 AM Aug 12, 2023Updated: 11:19 AM Aug 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধসে বন্ধ একাধিক রাস্তা। রাস্তাজুড়ে পাথরের স্তূপ ভরতি হয়ে যাওয়ায় বিপর্যস্ত যানপরিবহন। আর সেই স্তূপেই চাপা পড়ে গেল গাড়ি। যার জেরে মৃত্যু হয়েছে অন্তত পাঁচ তীর্থযাত্রীর। শনিবার এমনটাই জানাল পুলিশ।

Advertisement

গত বৃহস্পতিবার সন্ধেয় উত্তরাখণ্ডের (Uttarakhand) রুদ্রপ্রয়াগ জেলায় তারসালি এলাকায় ধসের জেরে রাস্তায় পাথরের স্তূপ তৈরি হয়ে যায়। সেই সময়ই সেখান দিয়ে একটি তীর্থযাত্রী বোঝাই গাড়ি কেদারনাথে যাওয়ার চেষ্টা করছিল। তাঁদের মধ্যে একজন ছিলেন গুজরাটের বাসিন্দা বলে খবর। জানা গিয়েছে, প্রবল ঝড়বৃষ্টির জেরে তারসালি এলাকায় রাস্তায় ধস নামে। হাইওয়ের প্রায় ৬০ মিটার এলাকা বিধ্বস্ত হয়ে পড়ে। আর সেই সময়ই সেখানে চাপা পড়ে যায় একটি গাড়ি। বিপর্যয় মোকাবিলা দল উদ্ধার কাজে নেমে শুক্রবার সেই ধ্বংসস্তূপ থেকে গাড়িটিকে উদ্ধার করে। সেখানেই সন্ধান মেলে পাঁচটি দেহের।

[আরও পড়ুন: মাথায় সেনার হাত, রাশ রাওয়ালপিণ্ডির হাতেই, মানলেন শাহবাজ]

এই দুর্ঘটনার জেরে শুক্রবার কেদারনাথ যাওয়ার গুপ্তকাশী-গৌরীকুণ্ডের হাইওয়ে দীর্ঘক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। পুলিশের তরফে আরও জানানো হয়েছে, হাইওয়ের ৬০ মিটার রাস্তা ভীষণ ভাবে ক্ষতিগ্রস্ত। অনেকটা অংশ ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে।

বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরেই বেহাল অবস্থা উত্তরাখণ্ডের বিভিন্ন জেলায়। জলমগ্ন একাধিক এলাকা। ১১ থেকে ১৪ আগস্ট পর্যন্ত একাধিক জেলায় লাল এবং কমলা সতর্কতা জারি করা হয়েছে। এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন তীর্থযাত্রীরা। বিভিন্ন রাস্তায় বারবারই বাধাপ্রাপ্ত হচ্ছেন তাঁরা। এর আগেও ধসের জেরে প্রাণ হারিয়েছেন একাধিক পূণ্যার্থী।

[আরও পড়ুন: সহপাঠিনীকে প্রেম নিবেদনে জোর! না পারায় স্বপ্নদীপকে ‘সমকামী’ বলে মশকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement