shono
Advertisement

‘সনাতনের অবমাননার ফল’, কংগ্রেসকে তোপ ভেঙ্কটেশ প্রসাদের

রাজস্থান, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে জয় বিজেপির।
Posted: 03:11 PM Dec 03, 2023Updated: 05:18 PM Dec 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনাতন ধর্মকে (Sanatan Dharma) অবমাননার ফল তো মিলবেই। তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির বিশাল সাফল্যের নেপথ্যে কারণ হিসাবে সনাতন ধর্মের প্রসঙ্গই তুলে ধরলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad)। উল্লেখ্য, বেশ কিছুদিন আগে সনাতন ধর্মকে অবলুপ্ত করার ডাক দিয়েছিলেন তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন। দেশজুড়ে বিতর্ক শুরু হয় সেই মন্তব্য ঘিরে। সুপ্রিম কোর্ট থেকেও নোটিস পান উদয়নিধি।

Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনের আগে তিন রাজ্যে বিশাল সাফল্য বিজেপির (BJP)। রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়- তিন রাজ্যেই সরকার গড়তে চলেছে গেরুয়া শিবির। টানা পাঁচবার মধ্যপ্রদেশে (Madhya Pradesh) জয় বিজেপির। রাজস্থান (Rajasthan) ও ছত্তিশগড়ে (Chattisgarh) কংগ্রেসকে হটিয়ে আবার ক্ষমতা দখল করেছে তারা। একমাত্র তেলেঙ্গানায় জয়ের পথে কংগ্রেস। গেরুয়া শিবিরের এই সাফল্যে খানিকটা ভূমিকা রয়েছে সনাতন ধর্ম বিতর্কের, এমনটা মনে করছেন অনেক বিশেষজ্ঞই।

[আরও পড়ুন: কংগ্রেসের ‘সান্ত্বনা পুরস্কার’ শুধু তেলেঙ্গানা, বিজেপির জন্য বন্ধ দক্ষিণের দুয়ার]

তাঁদের সুরেই কথা বলেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ। রবিবার চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হতেই প্রাক্তন পেসার বলেন, “সনাতন ধর্মের নিন্দা করলে তার ফল মিলবেই। বিশাল জয়ের জন্য বিজেপিকে অভিনন্দন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) অসাধারণ নেতৃত্বের পাশাপাশি দলের সকল কর্মীরা দারুণ কাজ করেছেন।” উল্লেখ্য, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার।

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসে ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়ে সনাতন ধর্ম প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র। তিনি বলেন, “আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে।” এই মন্তব্যের জেরে একাধিক আদালতে মামলা দায়ের হয় উদয়নিধির (Udhaynidhi Stalin) বিরুদ্ধে। যদিও পরে তিনি বলেন, এই অবস্থানেই অনড় থাকবেন।

[আরও পড়ুন: ‘সবচেয়ে বড় অপয়া’, তিন রাজ্যে বিজেপি এগোতেই গেরুয়া নেতার খোঁচা রাহুলকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement