shono
Advertisement
Vijaya Kishore Rahatkar

গেরুয়াময় কেন্দ্রীয় মহিলা কমিশন! রেখার বিদায়ে নয়া চেয়ারম্যান বিজেপির জাতীয় সম্পাদক

বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সভাপতি ছিলেন এই নেত্রী।
Published By: Amit Kumar DasPosted: 04:54 PM Oct 19, 2024Updated: 05:39 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেখা শর্মার বিদায়ের পর জাতীয় মহিলা কমিশনের নয়া চেয়ারম্যানের নাম ঘোষণা করল মোদি সরকার। শনিবার এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, বিজয়া কিশোর রাহাতকর হচ্ছেন জাতীয় মহিলা কমিশনের (NCW) পরবর্তি চেয়ারম্যান। ৬৫ বছর বয়সি বিজয়া বিজেপির দাপুটে নেত্রী হিসেবে পরিচিত। এমনকি বর্তমানে বিজেপির জাতীয় সম্পাদক পদে রয়েছেন তিনি।

Advertisement

মহিলা কমিশনের চেয়ারম্যান হিসেবে এতদিন দায়িত্ব পালন করেছেন প্রাক্তন বিজেপি নেত্রী রেখা শর্মা। তাঁর কার্যকাল শেষ হয়েছে গত ৬ আগস্ট। মেয়াদ শেষের এক মাসেরও বেশি সময় পর অবশেষে এই পদে নিযুক্ত করা হল বিজয়া কিশোর রাহাতকরকে। কেন্দ্রের অনুমোদনের পর মহিলা কমিশনের তরফে শনিবার এক্স হ্যান্ডেলে লেখা হয়েছে, 'অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান পদে শ্রীমতি বিজয়া কিশোর রাহাতকরকে নিযুক্ত করেছে কেন্দ্রীয় সরকার।'

উল্লেখ্য, ৬৫ বছর বয়সি বিজয়া দীর্ঘ বছর ধরে গেরুয়া শিবিরের সক্রিয় নেত্রী। বর্তমানে বিজেপির জাতীয় সম্পাদক পদে রয়েছেন তিনি। ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত মহারাষ্ট্র মহিলা কমিশনের প্রধান ছিলেন তিনি। ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ঔরঙ্গাবাদ বর্তমানে ছত্রপতি সম্ভাজিনগরের মেয়র ছিলেন বিজয়া। ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সম্পাদক ও ২০১৪ সালে মহিলা মোর্চার সর্বভারতীয় সভাপতি হন। এহেন বিজেপি নেত্রীকে এবার জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান পদে নিযুক্ত করল মোদি সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রেখা শর্মার বিদায়ের পর জাতীয় মহিলা কমিশনের নয়া চেয়ারম্যানের নাম ঘোষণা করল মোদি সরকার।
  • জাতীয় মহিলা কমিশনের (NCW) পরবর্তি চেয়ারম্যান হলেন বিজয়া কিশোর রাহাতকর।
  • বর্তমানে বিজেপির জাতীয় সম্পাদক পদে রয়েছেন ৬৫ বছর বয়সি বিজয়া।
Advertisement