Advertisement

‘একগুঁয়ে’প্রধানমন্ত্রীর সঙ্গে ‘ঝগড়া’করেছেন, ভাইরাল ভিডিওতে জানালেন মেঘালয়ের রাজ্যপাল

07:06 PM Jan 03, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) একগুঁয়ে।” সোমবার একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের ভিডিও সাক্ষাৎকারে (Video Interview) একথা বললেন মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক (Satyapal Malik Governor of Meghalaya)। ইতিমধ্যে প্রত্যাহার হওয়া কৃষি আইন (Farm Law) প্রসঙ্গে সম্প্রতি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলেন মেঘালয়ের রাজ্যপাল, সেই আলাপচারিতার প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীকে ‘একগুঁয়ে’ বললেন সত্যপাল মালিক। ভাইরাল হল সেই ঝগড়ার ভিডিও। এদিকে ওই ভিডিও নিয়ে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)।   

Advertisement

৭৫ বছর বয়সি মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক প্রথম থেকেই কৃষি আইনের বিরোধিতা করে এসেছেন। আজ তাঁর ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ওই ভিডিওয় দেখা গিয়েছে, মেঘালয়ের রাজ্যপাল বলছেন, “সম্প্রতি আমি কৃষকদের সমস্যা নিয়ে কথা বলতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করি। পাঁচ মিনিটের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে ঝগড়া শুরু হয়ে যায়। আমি বলি, আমাদের ৫০০ মানুষের মৃত্যু হয়েছে, উনি উলটে বলেন, ওঁর জন্যই কি মৃত্যু হয়েছে?”

[আরও পড়ুন: ‘রাজ্যপালদের কোনও কাজ নেই’, গোয়ার দায়িত্ব নিয়েই বিতর্কিত মন্তব্য সত্যপাল মালিকের]

‘ঝগড়া’ আরও এগোয়। ভিডিওয় সত্যপালকে বলতে দেখা যায়, “(প্রধানমন্ত্রীকে) আমি বলি হ্যাঁ, কারণ আপনিই যখন রাজা। যাই হোক, শেষ অবধি ওঁর সঙ্গে আমার ঝগড়া শেষ হয়। উনি আমায় অমিত শাহের সঙ্গে দেখা করতে বলেন, আমি তাই করি।”

Advertising
Advertising

অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করা নিয়েও বিতর্ক উসকে দেওয়ার মতো কথা বলেছেন সত্যপাল মালিক। তিনি বলেন, “আমি যখন অমিত শাহর সঙ্গে দেখা করি উনি বলেন, সত্য ওঁর (প্রধানমন্ত্রী) মাথা খারাপ হয়ে গিয়েছে। আপনি চিন্তা করবেন না, প্রয়োজন মতো আমার সঙ্গে বৈঠকে করবেন।”

[আরও পড়ুন: মেয়াদ শেষ তথাগত রায়ের, মেঘালয়ের নতুন রাজ্যপাল হলেন সত্যপাল মালিক]

এদিকে সত্যপাল মালিকের ভিডিও সাক্ষাৎকার টুইট করে মোদি-শাহকে কটাক্ষ করেছেন কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে। ভিডিওটি টুইট করার পাশাপাশি কংগ্রেস নেতা মন্তব্য করেছেন, “মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক অন রেকর্ড প্রধানমন্ত্রীকে ‘একগুঁয়ে’ বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রীকে ‘পাগল’ বলেছেন। সর্বোচ্চ প্রশাসনিক দায়িত্বে থাকা ব্যক্তিরা এক অপরের বিরুদ্ধে এই ধরনের অবজ্ঞাসূচক ব্যবহার করছেন! নরেন্দ্র মোদিজি এটা কি সত্যি?”

Advertisement
Next