shono
Advertisement

‘চালক সিগন্যাল দেখেননি, তাই সংঘর্ষ’, বিশাখাপত্তনম দুর্ঘটনার দায় এড়িয়ে জানাল রেল

দুর্ঘটনায় মৃত্যু হয়েছে 'অভিযুক্ত' চালকেরও।
Posted: 12:25 PM Oct 30, 2023Updated: 12:36 PM Oct 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চালক সিগন্যাল দেখেননি, তার জেরেই দুর্ঘটনা। বিশাখাপত্তনমের (Visakhapatnam) ভয়াবহ দুর্ঘটনার দায় নিজেদের কাঁধ থেকে কার্যত ঝেড়ে ফেলল রেল। পূর্ব উপকূল রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বিশ্বজিৎ সাহু জানান, এই দুর্ঘটনার জন্য দায়ী ট্রেনের চালক। যদিও এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে চালকেরও। রবিবার বিকেলে দুই প্যাসেঞ্জার ট্রেনের সংঘর্ষে অন্তত ১৩ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা।

Advertisement

ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল? কেন একই ট্র্যাকে ঢুকে পড়ল দুটি প্যাসেঞ্জার ট্রেন? দুর্ঘটনার পরেই রেলের ভূমিকাকে কাঠগড়ায় তুলে শুরু হয়েছে তুমুল বিতর্ক। ঘটনার কারণ জানতে তদন্তও শুরু করে রেল (Railway Ministry)। এহেন পরিস্থিতিতে রেলের আধিকারিক বিশ্বজিৎ জানান, চালকের ভুলেই এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: আলোর রোশনাইয়ে ফুটে উঠল সেরা ফিল্ডারের নাম, কার গলায় ‘সোনার’ মেডেল?]

একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বিশ্বজিৎ জানান, “বিশাখাপত্তনম-রায়গাড়া প্যাসেঞ্জার ট্রেনের চালকের ভুলেই সংঘর্ষ হয়েছে। সঠিক সিগন্যাল দেওয়া সত্ত্বেও সেটি না দেখেই ট্রেন এগিয়ে নিয়ে যান তিনি। ফলে ওই ট্র্যাকে দাঁড়িয়ে থাকা বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনের পিছন দিকে ধাক্কা লাগে। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এই ট্রেনচালকেরও। তবে এখনও তদন্ত চলছে, তার পরেই গোটা ঘটনাটি পরিস্কারভাবে বোঝা যাবে।

রেল দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর মিলেছে। ইতিমধ্যে হতাহতদের জন্য বিশেষ আর্থিক সাহায্য ঘোষণা করে কেন্দ্র সরকার। মৃতদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে ১০ লক্ষ টাকা। তবে এই ঘটনায় রেলকেই দুষেছেন বাংলার মুখ্যমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্ধারকাজ আরও দ্রুততার সঙ্গে হওয়া উচিত বলে মনে করেন তিনি। এর পরই প্রশ্ন তোলেন, আর কবে ঘুম ভাঙবে রেলের (Indian Railways)? 

[আরও পড়ুন: রাজস্থানে গেহলটই ট্রাম্প কার্ড কংগ্রেসের, ব্যাকফুটে বিজেপি]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement