shono
Advertisement

বৈঠকের ২৪ ঘণ্টার মধ্যে ‘বঞ্চনা’ নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা রাজ্যপালের, ‘ধন্যবাদ’ অভিষেকের

ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যপাল।
Posted: 02:05 PM Oct 10, 2023Updated: 02:33 PM Oct 10, 2023

সোমনাথ রায় এবং ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্য়ায়: যেমন কথা, তেমন কাজ! বৈঠকের ২৪ ঘণ্টার মধ্যে বাংলাকে ‘বঞ্চনা’ নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। চিঠি লিখে সে কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছেন খোদ রাজ্যপাল। সেই চিঠি এক্স হ্যান্ডেলে পোস্ট করে রাজ্যপালকে ধন্যবাদ জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। উল্লেখ্য, মঙ্গলবার প্রায় ১ ঘণ্টা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যপাল। সেখানে ১০০ দিনের প্রকল্পের বঞ্চনা নিয়ে কথা হয়েছে কি না, তা নিয়ে তুঙ্গে জল্পনা। 

Advertisement

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ৩০ জন প্রতিনিধি সোমবার রাজভবনে পৌঁছে গিয়েছিলেন। সঙ্গে ছিল বঞ্চিতদের লেখা ৫০০ চিঠি। প্রতিনিধি দলেও কয়েকজন বঞ্চিত ছিলেন। রাজ্যপালের সঙ্গে ২০ মিনিটের বৈঠক হয়। তাঁরা রাজ্যপালের কাছে স্মারকলিপিও জমা দেন। সেখান থেকে ফিরে অভিষেক জানিয়েছিলেন, “রাজ্যপালকে আমি বলি আপনি ১ সপ্তাহ সময় নিন, ২ সপ্তাহ সময় নিন। কেন্দ্রের কাছে জানুন কেন টাকা বন্ধ। রাজ্যপাল কথা দিয়েছে ২ সপ্তাহ নয়, ২৪ ঘণ্টার মধ্যে কেন্দ্রের জবাব জানাব।” সেকথা রাখলেন রাজ্যপাল।

[আরও পড়ুন: ‘পুজোহীন’ পার্ক স্ট্রিট, ইকোপার্ক সাজবে চন্দননগরের আলোয়, সঙ্গে ঢাকের বাদ্যি]

তৃণমূল প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পরই দিল্লিতে উড়ে গিয়েছিলেন রাজ্যপাল। এদিন শাহের সঙ্গে বৈঠকও করেন তিনি। এর মাঝেই রাজ্যপাল অভিষেককে চিঠি দিয়েছেন। যেখানে তিনি জানিয়েছে, তৃণমূলের স্মারকলিপির বিষয় কেন্দ্রকে জানানো হয়েছে। এর পরই সি ভি আনন্দ বোসকে ধন্যবাদ জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর কথায়, “রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে আন্তরিক ধন্যবাদ। বাংলার মানুষের স্বার্থে দ্রুত পদক্ষেপ করার জন্য়।” 

 

[আরও পড়ুন: সমকামী বলে মানসিক নির্যাতন! দেগঙ্গার হস্টেলেই ‘র‍্যাগিংয়ে’র শিকার স্কুল ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement