shono
Advertisement

সুপ্রিম কোর্টে ধাক্কা বিচারপতি গঙ্গোপাধ্যায় ও সিনহার, প্রাথমিক ‘মামলা’ ডিভিশন বেঞ্চে

নিয়োগ মামলায় এক একটি সিঙ্গল বেঞ্চ আলাদা রকম রায় দিচ্ছে। তাই মামলাগুলো ডিভিশন বেঞ্চে সরানোর আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন এক প্রার্থী। সেই মামলাতেই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।
Posted: 09:00 AM Jan 26, 2024Updated: 09:29 AM Jan 26, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: ফের সুপ্রিম কোর্টে (Supreme Court) ধাক্কা খেলেন কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও বিচারপতি অমৃতা সিনহা। ২০১৬ ও ২০২০ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত প্যানেল প্রকাশ মামলা আর শুনতে পারবে না হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ। মামলা চলবে ডিভিশন বেঞ্চে।

Advertisement

মৌটুসি রায় নামে এক প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার এই অন্তর্বর্তী নির্দেশ দিল সর্বোচ্চ আদালত। মামলার পরবর্তী শুনানি মার্চে। মামলাটি মূলত রাজ্যের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-শিক্ষিকাদের নিয়োগের প্যানেল প্রকাশ সংক্রান্ত। এই মামলায় নির্ভর করছে রাজ্যের ৫৮ হাজার শিক্ষক-শিক্ষিকার ভবিষ্যৎ।

[আরও পড়ুন: পদ্মশ্রী পাচ্ছেন বাংলার ২ শিল্পী, প্রথম মহিলা মাহুত পার্বতী বড়ুয়া]

আবেদনকারীদের বক্তব্য, কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijeet Gangopadhyay) এবং বিচারপতি অমৃতা সিনহা (Amrita Sinha)-সহ সিঙ্গল বেঞ্চ এই মামলায় বিভিন্ন রকম রায় দিচ্ছে। তাই মামলা সিঙ্গল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চে সরানো হোক। বিচারপতি এ এস ওকা ও বিচারপতি উজ্জ্বল ভুঁইয়ার বেঞ্চ তার পরই এই নির্দেশ দিয়েছে। কার ডিভিশন বেঞ্চে এই মামলা উঠবে তা ঠিক করবেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি।

[আরও পড়ুন: জ্ঞানবাপী মসজিদের নিচে ছিল মন্দির! রিপোর্টে জানাল ASI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement