shono
Advertisement
NTA chairman

শাস্তি শুধু ডিজিকেই! আরএসএস ঘনিষ্ঠ NTA চেয়ারম্যানকে সরানো হচ্ছে না কেন? প্রশ্ন কংগ্রেস

এত বিতর্কের পরও চেয়ারম্যান পদে এখন বহাল প্রদীপ কুমার যোশী।
Published By: Subhajit MandalPosted: 05:41 PM Jun 25, 2024Updated: 05:41 PM Jun 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NEET পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ গিয়ে দেশজুড়ে প্রবল বিতর্কের পরও সরানো হয়নি ন্যাশনাল টেস্টিং এজেন্সির চেয়ারম্যান প্রদীপ কুমার যোশীকে। যা নিয়ে এবার প্রশ্ন তুলল কংগ্রেস। এনটিএ'র ডিজিকে ইতিমধ্যেই সরানো হয়েছে, তাহলে চেয়ারম্যানকে কেন নয়? প্রশ্ন হাত শিবিরের।

Advertisement

অটলবিহারী বাজপেয়ী, মুরলী মনোহর যোশীর মতো বিজেপি নেতা ও আরএসএসের (RSS) প্রচারকদের ঘনিষ্ঠ বলে পরিচিত প্রদীপ কুমার যোশী আগে কাজ করেছেন ইউপিএসসির (UPSC) চেয়ারম্যান পদে। তার আগে বিজেপি শাসিত মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদে কাজ করছেন। এর আগে আরও একাধিক সরকারি পদ সামলেছেন তিনি। কংগ্রেসের দাবি, ওই ব্যক্তি অযোগ্য। শুধু আরএসএস ঘনিষ্ঠ বলেই এত বড় বড় পদে কাজ করছেন।

[আরও পড়ুন: দিল্লি হাই কোর্টেও ধাক্কা, আপাতত জেলেই কেজরি]

কংগ্রেস (Congress) নেতা পবন খেরার প্রশ্ন, এনটিএর ডিজিকে সরানো হলে চেয়ারম্যান প্রদীপ যোশীকে কেন সরানো হচ্ছে না? তিনি বলছেন, "এনটিএ নিয়ে এত প্রশ্ন সত্ত্বেও তার চেয়ারম্যান প্রদীপকুমার জোশীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা হয়নি। তিনি চুপচাপ বিভিন্ন কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানের ডিরেক্টর পদের জন্য ইন্টারভিউ নিয়ে চলেছেন। এনটিএ আয়োজিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে যখন তদন্ত চলছে, তখন কি এনটিএ (NTA) বা তার চেয়ারম্যান প্রদীপ কুমার যোশীকে এই ধরনের বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে দেওয়া উচিত?"

[আরও পড়ুন: বার বার এড়িয়েছেন তলব, এবার সৌমিত্র খাঁ’র বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা]

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট-এ ব্যাপক দুর্নীতির অভিযোগে প্রশ্নের মুখে পড়েছে বিজেপি সরকার। দুর্নীতি যে হয়েছে, তা কার্যত স্বীকার করে নিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। ইতিমধ্যেই এনটিএ-র বর্তমান ডিজি সুবোধ কুমার সিংকে সরানো হয়েছে। তাঁর আনা হয়েছে প্রাক্তন আইএএস প্রদীপ সিং খাড়োলাকে। তাৎপর্যপূর্ণভাবে এই খাড়োলা আবার রিপোর্ট করবেন প্রদীপকেই। অথচ, প্রদীপের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • NEET পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ গিয়ে দেশজুড়ে প্রবল বিতর্কের পরও সরানো হয়নি ন্যাশনাল টেস্টিং এজেন্সির চেয়ারম্যান প্রদীপ কুমার যোশীকে।
  • যা নিয়ে এবার প্রশ্ন তুলল কংগ্রেস।
  • এনটিএ'র ডিজিকে ইতিমধ্যেই সরানো হয়েছে, তাহলে চেয়ারম্যানকে কেন নয়? প্রশ্ন হাত শিবিরের।
Advertisement