shono
Advertisement

ক্ষমতায় এলেই ৫০০ টাকায় গ্যাস, LPG মূল্যবৃদ্ধির দিনই বড় ঘোষণা কংগ্রেসের

গ্যাসের দাম বাড়তেই মোদি সরকারকে একহাত নিলেন বিরোধীরা।
Posted: 06:45 PM Mar 01, 2023Updated: 09:29 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় ফিরলে ৫০০টাকায় এলপিজি সিলিন্ডার (LPG) দেব-গ্যাসের দাম বাড়ার দিনেই কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে এই বার্তা দিল কংগ্রেস। তিন রাজ্যের নির্বাচন মিটতেই এক ধাক্কায় সিলিন্ডার পিছু ৫০টাকা দাম বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। তারপরেই একযোগে কেন্দ্রের সমালোচনা করেছেন বিরোধীরা। কংগ্রেস (Congress) মুখপাত্র গৌরব ভাল্লা বলেন, দল ক্ষমতায় ফিরলে এই লুট বন্ধ হবে। কংগ্রেসের কটাক্ষ, হোলির ‘উপহার’ হিসাবেই গ্যাসের দাম বাড়িয়েছে মোদি সরকার।

Advertisement

দাম বাড়ার ঘোষণা হতেই কংগ্রেস মুখপাত্র বলেন, “গ্যাসের দাম (LPG Price Hike) বাড়িয়ে আসলে হোলির উপহার দিল মোদি সরকার। দল যদি কেন্দ্রের ক্ষমতায় ফেরে, তাহলে ৫০০ টাকার কমে গ্যাস দেওয়া হবে সাধারণ মানুষকে। ইতিমধ্যেই রাজস্থান সরকার এই ব্যবস্থা শুরু করেছে। সেখান থেকে শিক্ষা নিতে পারে মোদি সরকার। অত্যধিক কর চাপিয়ে মানুষকে লুট করা বন্ধ করুক কেন্দ্র।” 

[আরও পড়ুন: সপ্তাহে দু’দিন ছুটি, বদলে প্রতিদিন কাজের সময় বাড়ছে ব্যাংক কর্মীদের]

প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ২০১৪ সালের পর থেকে গ্যাসের দাম ২৭৫ শতাংশ বেড়েছে। কংগ্রেসের আমলে সিলিন্ডারের দাম ছিল ৪০০ টাকা। এখন রাজস্থান সরকার মাত্র ৫০০ টাকায় গ্যাস দিচ্ছে। তাঁর সরকার কেন এইভাবে মানুষের উপর লুটপাট চালাচ্ছে, সেই প্রশ্নের জবাব দিতে হবে প্রধানমন্ত্রীকে। প্রসঙ্গত, ২০১১ সালেও ৫০ টাকা বাড়ানো হয় গ্যাসের দাম। সেই পদক্ষেপের কড়া সমালোচনা করেছিলেন স্মৃতি ইরানি। এখন স্মৃতি কেন চুপ, সেই প্রশ্নও তুলেছে কংগ্রেস। 

গ্যাসের দাম বাড়ার পরে টুইট করেন মল্লিকার্জুন খাড়গেও। তিনি বলেন, “জনতা জানতে চায়, হোলির বিশেষ খাবারগুলো কীভাবে বানাবেন তাঁরা? আর কতদিন এই লুটপাট চলবে? মোদি সরকারের তৈরি করা মূল্যবৃদ্ধির জ্বালা ভুগছেন সাধারণ মানুষ।” ৫০ টাকা বৃদ্ধির পর প্রত্যেকটি সিলিন্ডারের দাম এখন ১১২৯ টাকা।  

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে ধৃত এসপি সিনহার বাড়িতে টাকার পাহাড়, উদ্ধার দেড় কেজি সোনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement