shono
Advertisement
Lonavala

লোনাভালায় মরণফাঁদ, মুহূর্তের ভুলে জলপ্রপাতে ভেসে গেলেন একই পরিবারের ৫ জন

মর্মান্তিক সেই ভিডিও দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।
Published By: Amit Kumar DasPosted: 09:23 PM Jun 30, 2024Updated: 09:23 PM Jun 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপাত নিরীহ প্রকৃতি কখন ভয়ংকর রূপ ধারণ করবে তার আভাস পাওয়া কঠিন। ছুটি কাটাতে গিয়ে সেই ভয়ংকরের কোপে পড়ে মর্মান্তিক পরিণতি হল একই পরিবারের ৫ সদস্যের। পুনের লোনাভালার শীর্ণ জলধারা মুহূর্তের মধ্যে হয়ে উঠল উন্মত্ত খরস্রোতা নদী। তারই কবলে পড়ে ভেসে গেলেন ৫ জন। তাঁদের মধ্যে ৩ জনের দেহ উদ্ধার করেছে পুলিশ। বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

Advertisement

মহারাষ্ট্রের অত্যন্ত জনপ্রিয় পর্যটন কেন্দ্র লোনাভালার ভুসিবাঁধ। রবিবার ছুটির দিনে সেখানেই পিকনিক করতে গিয়েছিল পুনের সায়েদ নগরের আনসারি পরিবার। দুপুর ১.৩০ নাগাদ জল কিছুটা কম থাকায় নিচে নামে ওই পরিবার। কেউ কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তে খরস্রোতা নদীর আকার নেয় ওই জলপ্রপাত। এই অবস্থায় জলের একেবারে মাঝখানে আটকে পড়েন একই পরিবারের ৫ জন। একে অপরকে আঁকড়ে বাঁচার চেষ্টা করলেও প্রবল জলের তোড়ে মুহূর্তের মধ্যেই ভেসে যান তাঁরা। আশেপাশে লোকজন দাঁড়িয়ে থাকলেও কেউ কিছুই করে উঠতে পারেনি।

[আরও পড়ুন: ‘চিন্তার কিছু নেই’, শূন্যে বন্দি সুনীতাকে নিয়ে বড় বার্তা ISRO প্রধানের]

দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে পুলিশ। তাঁদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত এই ঘটনায় ৩ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। তাঁদের একজন ৩৬ বছর বয়সি মহিলা, ১৩ ও ৮ বছর বয়সি ২ নাবালিকা। এই ঘটনায় নিখোঁজ এক বালক (৯) ও বালিকার (৪) খোঁজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: তৃতীয় বার ক্ষমতায় এসেই প্রথম ‘মন কি বাত’ মোদির, বৃক্ষরোপণে উৎসাহ দিলেন প্রধানমন্ত্রী]

পুলিশের তরফে জানানো হয়েছে, সকাল থেকে এই এলাকায় প্রবল বৃষ্টি হচ্ছিল। যার জেরেই হঠাৎ ভয়ংকর আকার ধারন করে ওই জলপ্রপাত। সেখান থেকেই ঘটে দুর্ঘটনা। এই জলপ্রপাত অত্যন্ত দুর্ঘটনাপ্রবণ। যার জেরে বার বার পর্যটকদের সতর্ক করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুনের লোনাভালার শীর্ণ জলধারা মুহূর্তের মধ্যে হয়ে উঠল উন্মত্ত খরস্রোতা নদী।
  • তার কবলে পড়ে ভেসে গেলেন একই পরিবারের ৫ সদস্য।
  • তল্লাশি চালিয়ে এখনও পর্যন্ত ৩ জনের দেহ উদ্ধার করেছে পুলিশ।
Advertisement