shono
Advertisement

‘আইনজীবী না হলে অভিনয় করতাম’, অস্কারজয়ীদের শুভেচ্ছা জানিয়ে বললেন ধনকড়

সোজাসাপ্টা নিজের মনের কথা খুলে বলেছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল।
Posted: 05:16 PM Mar 14, 2023Updated: 05:16 PM Mar 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আইনজীবী না হলে নিশ্চিত ভাবে আমি অভিনয়ই করতাম’। বক্তা ভারতের উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়। অবাক লাগলেও এভাবেই সোজাসাপ্টা নিজের মনের কথা খুলে বলেছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল।

Advertisement

৯৫ তম অস্কারের মঞ্চে ইতিহাস রচনা করেছে ভারত। দেশের ঝুলিয়ে এসেছে জোড়া অস্কার। অরিজিনাল সং বিভাগে সেরার শিরোপা পেয়েছে এসএস রাজামৌলির ‘আরআরআর’ (RRR) ছবির গান ‘নাতু নাতু’। পাশাপাশি সেরার সম্মান পেয়েছে স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। মঙ্গলবার রাজ্যসভায় ভারতের এই গর্বের মুহূর্তের কথা তুলে ধরেন ধনকড় (Jagdeep Dhankhar)। বিনোদন জগতের সমস্ত শিল্পীকে অভিনন্দন জানান তিনি। আর সেই প্রসঙ্গেই অভিনয়ের প্রতি নিজের ভালবাসা ও আগ্রহের কথা জানান তিনি।

[আরও পড়ুন: বিয়ে হতে পারে একমাত্র বিপরীত লিঙ্গেই, কেন্দ্রের মতকে সমর্থন জানাল RSS]

ধনকড় বলেন, ‘‘আমি যদি আইনজীবী না হতাম, তাহলে নিশ্চিত ভাবে অভিনয়ই করতাম।’’ তাঁর মন্তব্য শুনেই হাসতে শুরু করেন শাসক ও বিরোধী দলের সাংসদরা। এদিন ভারতের অস্কার জয়ের কথা প্রথম তোলেন এমডিএমকে সাংসদ ভাইকো। বলেন, তামিলনাড়ুতে এই নিয়ে দ্বিতীয় অস্কার এল। ২০০৯ সালে অস্কার জেতেন এআর রহমান। তারপরই ধনকড়ের মুখে শোনা যায় ভারতের বিনোদুনিয়ার প্রশংসা। কংগ্রেস সভাপতি তথা বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গে আবার জোড়া অস্কার জয় প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) কটাক্ষ করেন। বলে দেন, ‘‘আমরা মোদিজিকে অনুরোধ করছি, দয়া করে ওঁদের জয়ের কৃতিত্ব আপনি নেওয়ার চেষ্টা করবেন না।’’

অভিনয়ের ইচ্ছা পূরণ হয়নি ঠিকই, তবে ক্যামেরার সামনে আসতে যে ধনকড় ভালবাসেন, তার প্রমাণ অতীতেই পাওয়া গিয়েছিল। বাংলার রাজ্যপাল থাকাকালীন দুর্গাপুজো কার্নিভ্যালে আমন্ত্রণ জানানো হয়েছিল ধনকড়কে। কিন্তু টিভিতে তাঁকে দেখানো হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেছিলেন। বলেছিলেন, ‘‘আমি চার ঘণ্টারও বেশি সেখানে ছিলাম। কিন্তু আমাকে দেখাতেই দেওয়া হয়নি।” গোটা বিষয়টিতে তিনি অপমানিত হয়েছেন বলেও দাবি করেছিলেন।

[আরও পড়ুন: ভারতীয় সংস্কৃতি চেনাতে তালিবানকে আমন্ত্রণ বিদেশমন্ত্রকের! তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement