shono
Advertisement

NIA-কে আরও তৎপর করতে ভার গেল মোদির হাতে

বদলে গেলেন সশস্ত্র সীমা বল-এর প্রধানও। The post NIA-কে আরও তৎপর করতে ভার গেল মোদির হাতে appeared first on Sangbad Pratidin.
Posted: 05:09 PM Sep 18, 2017Updated: 11:39 AM Sep 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০২ গুজরাট দাঙ্গার তদন্তের ভার তাঁর মতো দক্ষ অফিসারের হাতে তুলে দিয়েছিল সুপ্রিম কোর্ট নিযুক্ত বিশেষ তদন্তকারী দল বা SIT। সেই সিনিয়র আইপিএস অফিসার ওয়াই সি মোদিকে সোমবার ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা জাতীয় তদন্তকারী সংস্থার নয়া প্রধান হিসাবে নিযুক্ত করা হল। জঙ্গি কার্যকলাপের তদন্ত ও জঙ্গিদের আর্থিক মদত জোগানোর অভিযোগে সব তদন্তের ভার রয়েছে NIA-এর হাতে।

Advertisement

[ভারতের বিরুদ্ধে মিথ্যা প্রচার করবেন না, হুঁশিয়ারি রিজিজুর]

এদিন মোদির নিয়োগে সম্মতি জানিয়েছে অ্যাপয়েনমেন্টস কমিটি অফ দ্য ক্যাবিনেট (ACC)। ডিপার্টমেন্ট অফ পার্সোনেল অ্যান্ড ট্রেনিং(DoPT)-এর সুপারিশে সম্মতি দিয়ে মোদিকে NIA-র নয়া ডিরেক্টর জেনারেল হিসাবে নিয়োগ করা হল এদিন। ২০২১-এর ৩১ মে পর্যন্ত তিনি এই পদে বহাল থাকবেন। শুধু তাই নয়, তাঁকে অবিলম্বে NIA-র অফিসার অন স্পেশ্যাল ডিউটি(OSD) হিসাবেও নিযুক্ত করা হয়েছে। ১৯৮৪-র ব্যাচের আইপিএস অফিসার মোদি অসম-মেঘালয়ের ক্যাডার। তিনি বর্তমানে সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর হিসাবে কর্মরত। আসন্ন ৩০ অক্টোবর বর্তমান NIA প্রধান শরদ কুমারের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন তিনি। শরদ কুমারকে ২০১৩-য় NIA-র ডিজি হিসাবে নিযুক্ত করার পর দু’বার তাঁর মেয়াদ বাড়ানো হয়। পাঠানকোট হামলা, কাশ্মীরে জঙ্গি হামলা, বর্ধমানে বিস্ফোরণ ও সমঝোতা বিস্ফোরণের তদন্তে তাঁর অবদান অবিস্মরণীয়।

এদিন দেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় সংস্থার শীর্ষ পদে রদবদল করা হল। সশস্ত্র সীমা বল-এর নয়া ডিরেক্টর জেনারেল পদে নিযুক্ত হলেন আর এক সিনিয়র আইপিএস অফিসার রজনী কান্ত মিশ্র। ১৯৮৪ ব্যাচের এই আইপিএস অফিসার উত্তরপ্রদেশের ক্যাডার। তিনি এই মুহূর্তে বিএসএফের অতিরিক্ত ডিজি হিসাবে নিযুক্ত রয়েছেন। এসএসবি-তে তাঁর মেয়াদ ৩১ আগস্ট, ২০১৯ পর্যন্ত।

[মুসা ‘ভারতীয় এজেন্ট’, হত্যার হুমকি হিজবুলের]

The post NIA-কে আরও তৎপর করতে ভার গেল মোদির হাতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার