shono
Advertisement

OBC সম্প্রদায়কে অপমান রামদেবের! বিতর্কে জড়িয়ে কী সাফাই যোগগুরুর?

নিজের ব্রাহ্মণ পরিচয় দিয়ে ওবিসি সম্প্রদায়কে অপমান!
Posted: 11:46 AM Jan 14, 2024Updated: 12:13 PM Jan 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে যোগগুরু। এবার পিছিয়ে পড়া সম্প্রদায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্যের অভিযোগ উঠল বাবা রামদেবের (Ramdev) বিরুদ্ধে। ‘অপমানজনক’ সেই মন্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যদিও রামদেব সাফাই দিয়েছেন, এমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়েইসির উদ্দেশে ওই মন্তব্য করেছেন, ওবিসি সম্প্রদায়কে অপমান করা উদ্দেশ্য ছিল না। কী এমন বলেছেন যোগগুরু?

Advertisement

যে ভিডিও ভাইরাল হয়েছে (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল) সেখানে নিজেকে ব্রাহ্মণ বলে দাবি করেন রামদেব। তিনি বলেন, “আমার আসল গোত্র হল ব্রাহ্মণ। আমি অগ্নিহোত্রী গোত্রের ব্রাহ্মণ। অনেকে বলেন বাবাজি ওবিসি। আমি একজন বৈদিক ব্রাহ্মণ। দ্বিবেদী ব্রাহ্মণ, ত্রিবেদী ব্রাহ্মণ, চতুর্বেদী ব্রাহ্মণ। আমি চারটি বেদ পড়েছি।” বাবাজির এমন মন্তব্যেই বিতর্ক শুরু হয়েছে। এই বক্তব্যে ওবিসি সম্প্রদায়কে ছোট করা হয়েছে, এমনটা দাবি অনেকের।

 

[আরও পড়ুন: ৮ বছর ধরে নিখোঁজ বায়ুসেনার বিমান, অবশেষে মিলল সন্ধান!]

যদিও রামদেব সাফাই দিয়েছেন, “আমি ওবিসি বলিনি, বলেছি ওয়েইসি। ওর পূর্বজরা দেশবিরোধী ছিল। আমি ওকে সিরিয়াসলি নিই না।” যোগগুরু বিতর্ক সামলানোর চেষ্টা করলেও নেটিজেনদের একটি অংশ বেজায় ক্ষেপেছে রামদেবের মন্তব্য। তারা #বয়কটপতঞ্জলী প্রতিবাদ শুরু করেছে এক্স-সহ একাধিক সোশ্যাল মিডিয়ায়। তাদের অভিযোগ, পিছিয়ে পড়া সম্প্রদায়কে অপমান করেছেন রামদেব। এই প্রচার পতঞ্জলীর ব্যবসায় প্রভাব ফেলবে কি? সেটাই বড় প্রশ্ন।

 

[আরও পড়ুন: বাজপেয়ীর বায়োপিক কি লোকসভা ভোটপ্রচারে বিজেপির অস্ত্র? মুখ খুললেন পঙ্কজ ত্রিপাঠী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement