shono
Advertisement

আরও ৩ মাস বিনামূল্যে রেশন পাবে উত্তরপ্রদেশবাসী, দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হয়েই বড় সিদ্ধান্ত যোগীর

উত্তরপ্রদেশ বিধানসভার বিরোধী দলনেতা হলেন অখিলেশ যাদব। 
Posted: 01:40 PM Mar 26, 2022Updated: 02:46 PM Mar 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসেই বড় সিদ্ধান্ত নিলেন যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। সে রাজ্যের বাসিন্দাদের জন্য বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরও তিন মাস বৃদ্ধি করল যোগী সরকার। শনিবার প্রথম মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। এদিকে উত্তরপ্রদেশ বিধানসভার বিরোধী দলনেতা পদে নির্বাচিত হলেন অখিলেশ যাদব (Akhilesh Yadav)। 

Advertisement

এ প্রসঙ্গে যোগী আদিত্যনাথ বলেন, “মন্ত্রিসভার প্রথম বৈঠকেই আমরা বিনামূল্য রেশন (Free Ration Scheme) প্রকল্পের মেয়াদ আরও তিন মাস বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছি। এই প্রকল্পের সুবিধা পাবে ১৫ কোটি মানুষ।” উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য জানান, এই প্রকল্পের জন্য ৩ হাজার ২৭০ কোটি টাকা ব্যয় করবে সরকার।

 

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা সংক্রমিত ১৬৬০, মোট মৃতের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ২০ হাজারের গণ্ডি]

উল্লেখ্য, মার্চ মাসেই এই প্রকল্পের মেয়াদ শেষ হত। কিন্তু আপাতত জুন মাস পর্যন্ত এই প্রকল্পের সুবিধা পাবেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দারা। বিধানসভা ভোটের প্রচারের অন্যতম প্রধান ইস্যু ছিল এই বিনামূল্যে রেশন প্রকল্প। প্রথম মন্ত্রিসভার বৈঠকেই এ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সে রাজ্যের সরকার। এ প্রসঙ্গে উত্তরপ্রদেশের আরেক উপমুখ্যমন্ত্রী ব্রিজেস পাঠক (Brijesh Pathak) জানান, “রাজ্যের দরিদ্র শ্রেণির মানুষজনের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিলাম। রাজ্যে এবং কেন্দ্রের লক্ষ্য একটাই। সমাজের সর্বস্তরের মানুষের কাছে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়া।”

এদিকে লোকসভার সাংসদ পদ থেকে আগেই ইস্তফা দিয়েছিলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তিনি এবার বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। যোগীর বিরুদ্ধে উত্তরপ্রদেশ বিধানসভায় ঝড় তুলতে বিরোধী দলনেতা হিসেবে দায়িত্ব নিলেন তিনি। 

[আরও পড়ুন: পরা যাবে না ছেঁড়া জিনস, কলকাতার কলেজের নয়া পোশাক ফতোয়া নিয়ে তুঙ্গে বিতর্ক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement