shono
Advertisement

মহিলাদের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হলেন ঝুলন গোস্বামী

সীমিত ওভারের ফর্ম্যাটে ১৫৩টি ম্যাচ খেলে এই কীর্তি ৩২ বছরের ঝুলনের। The post মহিলাদের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হলেন ঝুলন গোস্বামী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:25 PM May 09, 2017Updated: 03:55 PM May 09, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী এবার নয়া ইতিহাস সৃষ্টি করলেন। মহিলাদের একদিনের ক্রিকেটে বিশ্বের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হলেন এই বঙ্গতনয়া। প্রায় এক দশক ধরে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তকমা অস্ট্রেলিয়া ক্যাথরিন ফিৎজপ্যাট্রিকের (১৮০ উইকেট) দখলে ছিল। কিন্ত এবার তাঁকে সরিয়ে ১৮১টি উইকেট দখল করে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন চাকদহের মেয়ে ঝুলন। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার পচেসস্ট্রুমে প্রোটিয়াদের সঙ্গে একদিনের সিরিজে এই বিরল কৃতিত্ব অর্জন করেন তিনি। ১৮১ নম্বর শিকার হলেন রাইসিবে নোজাখে। সীমিত ওভারের ফর্ম্যাটে ১৫৩টি ম্যাচ খেলে এই কীর্তি ৩২ বছরের ঝুলনের।

Advertisement

[রবিনের জোড়া গোলে চলতি ফেড কাপে প্রথম জয় ইস্টবেঙ্গলের]

২০০২ সালে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ ঝুলনের। গত এক দশকে ভারতীয় মহিলা ক্রিকেট দলে বহু প্লেয়ার খেলেছেন। কিন্তু ঝুলন ধারাবাহিকভাবে ভারতীয় মহিলা ক্রিকেট দলের সদস্য। ২০০৭ সালে আইসিসির সেরা মহিলা ক্রিকেটারের শিরোপা জেতেন ঝুলন। দেশের দ্রুততম বোলার একদিনের ক্রিকেটর পাশাপাশি ১০টি টেস্ট, ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ৪০ এবং ৫০টি উইকেট দখল করেছেন তিনি। এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি উইকেট নেন ঝুলন।

[দীর্ঘ ১২ ঘণ্টা বিমানবন্দরে আটকে রাখা হল ভারতীয় শুটারদের]

The post মহিলাদের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হলেন ঝুলন গোস্বামী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার