shono
Advertisement
Rishabh Pant

বাবার স্বপ্নপূরণ করতে মায়ের রাগ, উপহারের সঙ্গে তিরস্কারও জুটেছিল পন্থের কপালে

বহু বছর আগের ঘটনা ভাগ করে নিলেন পন্থ।
Published By: Krishanu MazumderPosted: 07:05 PM May 27, 2024Updated: 08:17 PM May 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন ঠিক অজিত ওয়াদেকরের গল্প। বাবা প্রতিশ্রুতি দিয়েছিলেন, স্কুলের অঙ্ক পরীক্ষায় ছেলে ভালো নম্বর পেলে, তাকে নীল হার্ভির সই করা ব্যাট কিনে দেবেন। অঙ্ক পরীক্ষায় ওয়াদেকর একশোয় একশো পেয়েছিলেন। অজিত ওয়াদেকরকে তাঁর বাবা কিনে দিয়েছিলেন হার্ভির সই করা ব্যাট।
ঋষভ পন্থের (Rishabh Pant) বাবাও ছেলেকে কিনে দিয়েছিলেন দামি ক্রিকেট ব্যাট। কিন্তু তাঁর মা প্রচণ্ড রেগে গিয়েছিলেন। বহু বছর আগের ঘটনা এখন শেয়ার করলেন পন্থ। বাবার স্বপ্ন ছিল ছেলে ক্রিকেটার হোক, দেশের হয়ে খেলুক। বাবার স্বপ্ন সত্যি হয়েছে। পন্থকে আগামিদিনের ম্যাচ উইনার মনে করা হয়। ছেলেকে ব্যাট কিনে দেওয়ার জন্য ওয়াদেকরের বাবাকে অবশ্য বকুনি হজম করতে হয়নি। পার্থক্য এখানেই। 

Advertisement

[আরও পড়ুন: ‘আমাকে হয়তো সরতে হবে’, আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরই ইঙ্গিতপূর্ণ মন্তব্য স্টার্কের]

আইপিএল চলাকালীন সম্প্রচারকারী চ্যানেলে পুরনো ঘটনার উল্লেখ করেন পন্থ। দেশের তারকা উইকেটকিপার বলেন, ''আমি ক্রিকেটার হব, এটা আমার বাবার স্বপ্ন ছিল। বাবার স্বপ্ন সফল করতে পারায় আমি খুশি।''
পথ দুর্ঘটনার কবলে পড়ে ক্রিকেট কেরিয়ার প্রায় শেষ হয়ে যাচ্ছিল পন্থের। সেই পন্থ যাবতীয় আশঙ্কা দূর করে ফিরে এসেছেন দেশের ক্রিকেটে। আইপিএলে নজর কাড়েন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা পান পন্থ। নস্ট্যালজিক পন্থ বলছেন, ''পঞ্চম শ্রেণিতে আমি যখন পড়ি, তখনই স্থির করেছিলাম ক্রিকেটার হব। আমার বাবা ১৪ হাজার টাকা দিয়ে দামি ব্যাট কিনে দিয়েছিলেন। আমার মা দারুণ রেগে গিয়েছিলেন।''
চলতি বিশ্বকাপে পন্থের ব্যাট ভারতকে ভরসা জোগাচ্ছে। সদ্য সমাপ্ত আইপিএলে ঋষভ পন্থ দিল্লি ক্যাপিটালসের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান করেন। এবার বিশ্বকাপে সবার নজরে ঋষভ পন্থ। মেগা টুর্নামেন্টে তিনি কী করেন, সেটাই দেখার।

[আরও পড়ুন: ‘এর চেয়ে আইপিএল ভালো ছিল’, পাকিস্তানের সঙ্গে খেলা নিয়ে বোর্ডকে কটাক্ষ ইংল্যান্ড তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এ যেন ঠিক অজিত ওয়াদেকরের গল্প।
  • বাবা প্রতিশ্রুতি দিয়েছিলেন, স্কুলের অঙ্ক পরীক্ষায় ছেলে ভালো নম্বর পেলে, তাকে নীল হার্ভির সই করা ব্যাট কিনে দেবেন।
  • অঙ্ক পরীক্ষায় ওয়াদেকর একশোয় একশো পেয়েছিলেন।
Advertisement