shono
Advertisement

চাঁদের মাটিতে ভারত, ডাবলিন থেকে ঐতিহাসিক মুহূর্ত দেখলেন বুমরাহরা

ইসরোকে অভিনন্দন জানান রোহিত-জয় শাহরাও।
Posted: 07:37 PM Aug 23, 2023Updated: 07:37 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়ল ভারত। এই প্রথম কোনও দেশ চাঁদের দক্ষিণ মেরুতে পা রাখল। রাশিয়া বা আমেরিকা যে পরিকল্পনা করেও সাফল্য এখনও পায়নি, তাই এবার ভারতের মুঠোয়।
‘হাতে চাঁদ’ পাওয়ার মুহূর্ত দেখেছে গোটা দেশ। ব্যতিক্রম নন ভারতের ক্রিকেট দল ও ক্রিকেটাররা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে চন্দ্রযান থ্রি-র (Chandrayaan 3) সফল অবতরণ দেখছিলেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং তাঁর দল। বীর বিক্রমে চাঁদের মাটিতে অবতরণের মুহূর্ত উপভোগ করেন ভারতের ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে একটি ভিডিও পোস্ট করা হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওটির ক্যাপশন হিসেবে লেখা হয়, ডাবলিন থেকে ইতিহাসের সাক্ষী। ইসরোকেও অভিনন্দন জানানো হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: দাবা বিশ্বকাপের দ্বিতীয় গেমেও কার্লসেনকে আটকালেন প্রজ্ঞানন্দ, খেলা গড়াল টাইব্রেকারে]

 

ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ইসরো-কে অভিনন্দন জানিয়েছেন। টুইট করেছেন হিটম্যান, ”প্রথম দেশ হিসেবে চাঁদের দক্ষিণ মেরুতে পৌঁছানো গিয়ছে। আমাদের প্রত্যেকের জন্য গর্বের এক মুহূর্ত। ইসরোর প্রচেষ্টার জন্য অভিনন্দন।” ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ লিখেছেন, ঐতিহাসিক এক মুহূর্ত আগামী প্রজন্মের জন্য দারুণ গর্বের এক অধ্যায়। চন্দ্রযান থ্রি-র সফল অবতরণের জন্য অভিনন্দন জানাই ইসরোকে। গোটা দেশ ইসরোর এই সাফল্যে গর্বিত।  

 

[আরও পড়ুন: আবাহনীকে মাটি ধরিয়ে এএফসি কাপের গ্রুপে পর্বে মোহনবাগান, সবুজ-মেরুনের সঙ্গে রয়েছে কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement