shono
Advertisement

২০২৩ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় দল, জল্পনার অবসান ঘটালেন জয় শাহ

পাকিস্তান থেকে সরে নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে এশিয়া কাপ, ইঙ্গিত বোর্ড সচিবের।
Posted: 02:42 PM Oct 18, 2022Updated: 02:42 PM Oct 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় ক্রিকেট দল। সাফ জানিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ। মঙ্গলবার বোর্ডের বার্ষিক সাধারণ সভা (AGM) এবং নতুন কমিটি নির্বাচনের পর জয় শাহ জানান, এশিয়া কাপ নিরপেক্ষ কোনও ভেন্যুতে হতে পারে। যেমনটা আগেও হয়েছে। তবে, বিসিসিআই (BCCI) সিদ্ধান্ত নিয়েছে ২০২৩ এশিয়া কাপ খেলতে আমরা পাকিস্তানে যাচ্ছি না।

Advertisement

২০০৮ সালের মুম্বই বিস্ফোরণ। তারপরই সম্পূর্ণ বদলে গিয়েছিল ২২ গজে ভারত-পাকিস্তানের সম্পর্ক। দুই দেশের মধ্যে বন্ধ হয়ে যায় দ্বিপাক্ষিক সিরিজ। তারপর শুধুমাত্র আইসিসির টুর্নামেন্টে মুখোমুখি হয়েছে দুই দল। কিন্তু পাকভূমে কখনও খেলতে যায়নি টিম ইন্ডিয়া। দিন কয়েক আগে শোনা যাচ্ছিল, দীর্ঘ ১৪ বছর পর এবার বদলাতে পারে ছবিটা। আগামী বছর এশিয়া কাপ খেলতে হয়তো পাকিস্তান সফরে যাবেন রোহিত শর্মারা (Rohit Sharma)।

[আরও পড়ুন: অবিকল যেন কোহলি! লাদাখকন্যার ব্যাটিং দেখে ক্রিকেট কিট উপহার দিল প্রশাসন]

কিন্তু এদিন বোর্ড সচিব স্পষ্ট করে দিয়েছেন, ভারতের তরফে পাকিস্তানে কোনও দল পাঠানো হবে না। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এমনটাই সিদ্ধান্ত হয়েছে। সেক্ষেত্রে এশিয়া কাপ (Asia Cup) পাকিস্তান থেকে সরিয়ে কোনও নিরপেক্ষ দেশে করা হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন শাহ। তিনি বলেন,”এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হওয়া অস্বাভাবিক কিছু নয়। আর আমরা ঠিক করেছি, পাকিস্তানে দল পাঠাব না।” বোর্ড সচিবের বক্তব্য, “দল পাকিস্তানে যাবে কিনা, সেটা ঠিক করবে সরকার। সুতরাং এটা নিয়ে আমাদের কিছু বলার নেই। তবে আমরা ঠিক করেছি পরের এশিয়া কাপ নিরপেক্ষ কোনও ভেন্যুতে সরানো হবে।” জয় শাহ বিসিসিআই সচিব হওয়ার পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিলেরও (ACC) চেয়ারম্যান। সুতরাং তিনি চাইলেই এশিয়া কাপ যে পাকিস্তান থেকে সরতে পারে, সেটা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: ICCতে কি যাচ্ছেন সৌরভ? বোর্ডের বৈঠকের পরে আজকেই জানা যাবে মহারাজের ভবিষ্যৎ]

উল্লেখ্য, বিগত বছরগুলিতে বেশ কয়েকবার ভারতের (Team India) সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট খেলার ইচ্ছা প্রকাশ করেছে পাক ক্রিকেট বোর্ড। এমনকী এনিয়ে তৎকালীন দুই দেশের বোর্ড সভাপতির মধ্যে বৈঠকও হয়েছিল। কিন্তু নিট ফল শূন্য। ভারতীয় বোর্ডের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, সন্ত্রাস ও ক্রিকেট পাশাপাশি চলতে পারে না। সন্ত্রাস বন্ধ হলে তবেই এ বিষয়ে ভাবনা চিন্তা করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement