shono
Advertisement

নিলামে কোটি কোটি টাকায় বিকোচ্ছেন ভারতীয়রা, দেখুন কোন দলে স্মৃতি-দীপ্তি-রিচারা

মহিলা আইপিএলের নিলামে সর্বোচ্চ দাম পেলেন ভারতীয় ব্যাটার স্মৃতি মন্ধানা।
Posted: 04:39 PM Feb 13, 2023Updated: 08:15 PM Feb 14, 2023
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান ঘটিয়ে এবছর প্রথমবারের জন্য বসতে চলেছে মহিলাদের আইপিএলের আসর। আর তার আগে সোমবার মুম্বইয়ের নিলাম জমিয়ে দিলেন ভারতীয় তারকারা। উদ্বোধনী ডব্লিউপিএলের জন্য স্মৃতি-হরমনপ্রীতের মতো তারকাদের কোটি কোটি টাকায় কিনে নিল ফ্র্যাঞ্চাইজিগুলি।

স্মৃতি মন্ধানাকে দিয়ে শুরু প্রথমবারের মহিলাদের নিলাম। আর শুরুতেই ধামাকা। বাকিদের পিছনে ফেলে ভারতীয় ব্যাটারকে ৩ কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে কিনে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাঁর ন্যূনতম মূল্য ছিল ৫০ লক্ষ। তিনিই আপাতত নিলামের সর্বোচ্চ দাম পাওয়া তারকা। ভারতীয় প্রমিলাবাহিনীর অধিনায়ক হরমনপ্রীত কৌরকে পেল মুম্বই ইন্ডিয়ান্স। ১ কোটি ৮০ লক্ষের বিনিময়ে তিনি খেলবেন নীতা আম্বানির দলে। তাঁর সঙ্গে যোগ দেন অলরাউন্ডার পূজা ভস্ত্রকরও। ১.৯ কোটি টাকায় বিকোলেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: কাশ্মীরের আসন পুনর্বিন্যাসকে চ্যালেঞ্জ করে মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট, স্বস্তিতে কেন্দ্র]

বিপুল দাম পেলেন ভারতীয় অলরাউন্ডার দীপ্তি শর্মাও। বেস প্রাইস ৫০ লক্ষ টাকার তারকাকে পেতে ঝাঁপিয়েছিল দিল্লি ও গুজরাট। তবে তাদের পিছনে ফেলে ২ কোটি ৬০ লক্ষ টাকায় দীপ্তিকে তুলে নেয় ইউপি ওয়ারিয়র্স। ব্যাটিং বিভাগে স্মৃতিকে কেনার পাশাপাশি রেনুকা সিংকে কিনে নিয়ে বোলিং বিভাগও শক্তিশালী করে নেয় বেঙ্গালুরু। ভারতীয় দলের ফাস্ট বোলারের দাম উঠল দেড় কোটি টাকা। আবার উইকেটকিপার তথা বাংলার মেয়ে রিচা ঘোষকে ১ কোটি ৯০ লক্ষ টাকায় পেয়ে গেল তারা। বেঙ্গালুরুর সঙ্গে রিচার জন্য দীর্ঘক্ষণ দড়ি টানাটানি করে দিল্লি। 

ভারতীয় তারকা ব্যাটার জেমিমা রডরিগেজের দিকে নজর ছিল গোটা ক্রিকেট দুনিয়ার। তাঁর দর কত ওঠে ও কোন দলের জার্সিতে খেলেন, তা জানতে আগ্রহী ছিলেন ক্রিকেটপ্রেমীরা। হাড্ডাহাড্ডি লড়াই শেষে ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে ২.২ কোটি টাকায় তাঁকে পেয়ে যায় দিল্লি ক্যাপিটালস।

চড়া দামে বিক্রি হলেন দুরন্ত ফর্মে থাকা ব্যাটার শেফালি বর্মাও। তাঁকে পেতে ঝাঁপিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু স্বপ্নভঙ্গ হল দিল্লি দর হাঁকতেই। ২ কোটির বিনিময়ে তাঁকে পায় দিল্লি ক্যাপিটালস। 
এবারের নিলামে মোট ৪৪৮ ক্রিকেটার রয়েছেন নিলামের তালিকায়। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি মাথাপিছু খরচ করতে পারবে ১২ কোটি টাকা।

[আরও পড়ুন: ‘শামি অত্যাচারী, কোহলি-রোহিতরাও ওকে ঘৃণা করে’, কেন একথা বললেন দীনেশ কার্তিক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement