shono
Advertisement
Indian Medical Association

জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন IMA-র, মঙ্গলবার দেশজুড়ে প্রতীকী অনশনের ডাক

সূত্রের খবর, রবিবার আইএমএ-র সদর কার্যালয় থেকে রাজ্যের আঞ্চলিক শাখাগুলিতে এই কর্মসূচির কথা জানানো হয়েছে।
Published By: Sucheta SenguptaPosted: 04:58 PM Oct 13, 2024Updated: 05:12 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর ইস্যুতে জুনিয়র ডাক্তারদের অনশনকে সমর্থন জানিয়ে এবার দেশজুড়ে প্রতীকী অনশনে নামছেন চিকিৎসকরা। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন সূত্রে খবর, আগামী মঙ্গলবার ১২ ঘণ্টার অনশন করবেন দেশের সমস্ত মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরা। সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত অনশন করবেন তাঁরা। সূত্রের খবর, রবিবার আইএমএ-র সদর কার্যালয় থেকে রাজ্যের আঞ্চলিক শাখাগুলিতে এই খবর জানানো হয়েছে। এছাড়া সোমবার রাজ্যের বিভিন্ন হাসপাতালগুলিতেও প্রতীকী অনশন হবে। স্ব স্ব কর্মস্থলে অনশন করবে চিকিৎসকদের একাংশ।

Advertisement

তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় আন্দোলনে ঝাঁজ বেড়েছে বই কমেনি। জুনিয়রদের সমর্থনে সিনিয়র চিকিৎসকরাও আন্দোলনে শামিল হয়েছেন। হাসপাতালের নিরাপত্তা সংক্রান্ত জুনিয়র ডাক্তারদের দাবিপূরণে নানাভাবে তাঁরাও সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। অনশনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে শুক্রবার দেখা করতে এসেছিলেন আইএমএ-র সর্বভারতীয় সভাপতি আর ভি অশোকন। তিনি এই আন্দোলনকে সমর্থন জানিয়েও জুনিয়র চিকিৎসকদের অনশন প্রত্যাহারের আর্জি জানান। ইতিমধ্যেই অনশনের জেরে অসুস্থ হয়ে পড়েছেন ৩ জন। অন্যান্যদের অবস্থাও উদ্বেগজনক। এসবের জেরেই আইএমএ সভাপতির আবেদন ছিল, ''জীবন সবার আগে।''

এসবের পর আইএমএ-র তরফে জানিয়ে দেওয়া হল, বাংলায় জুনিয়র চিকিৎসকদের এই কঠিন লড়াইয়ের পাশে থাকতে দেশজুড়ে প্রতীকী অনশন পালন করা হবে মঙ্গলবার। সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত অনশন করবেন দেশের সমস্ত হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। হস্টেলগুলিতেও তা পালিত হবে। আগেই সোম ও মঙ্গলবার রাজ্যের ৩০ টির বেশি বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা পেনডাউন অর্থাৎ কর্মবিরতি পালনের কথা ঘোষণা করেছিলেন। যদিও চালু থাকবে জরুরি পরিষেবা। এর পর মঙ্গলবার দেশজুড়ে জুনিয়র চিকিৎসকদের প্রতীকী অনশন সরকারের উপর চাপ বাড়ানোর কৌশল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলার চিকিৎসকদের আন্দোলনের পাশে দাঁড়িয়ে প্রতীকী অনশনের ডাক IMA-র।
  • মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত অনশন করবেন দেশের সব মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরা।
Advertisement