shono
Advertisement

টিম ইন্ডিয়ার সব সদস্যের করোনা রিপোর্ট নেগেটিভ, অনুমতি পেলেন পরিবারকে সঙ্গে রাখার

অস্ট্রেলিয়া সফর চলাকালীন পরিবারকে সঙ্গে রাখার দাবিতে সরব হয়েছিলেন রবি শাস্ত্রী।
Posted: 01:20 PM Jan 29, 2021Updated: 01:58 PM Jan 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড সিরিজের আগে বড়সড় স্বস্তি ভারতীয় শিবিরে। নিভৃতবাসে ঢোকার পর প্রথম করোনা (Coronavirus) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গেলেন টিম ইন্ডিয়ার সব তারকাই। আরও স্বস্তির খবর, করোনা রিপোর্ট নেগেটিভ আসার ফলে এই নিভৃতবাসের সময়ে পরিবারের সদস্যদের পাশে রাখার অনুমতি পেয়ে গেলেন বিরাট কোহলি (Virat Kohli), অজিঙ্কে রাহানেরা।

Advertisement

ছ’দিনের নিভৃতবাস। তিন দিনের ট্রেনিং। এবং টেস্ট ম্যাচ! আগামী ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ে টেস্ট যুদ্ধে নেমে পড়ার আগে ভারত এবং ইংল্যান্ড, দুটো টিমের কাছে নির্ঘণ্ট ঠিক এটাই। আসন্ন টেস্ট সিরিজের জন্য ভারত এবং ইংল্যান্ড ক্রিকেট দলের এই কোয়ারেন্টাইন পর্ব শুরু হয়েছে বুধবার। চেন্নাইয়ে সপরিবারে পৌঁছে গিয়েছে দুই দল। ভারতীয় বোর্ড, দুটো টিমের জন্য একটা গোটা হোটেল বুক করে ইতিমধ্যে সেখানে জৈব সুরক্ষা বলয় (Bio Bubble) সৃষ্টি করে ফেলেছে। নিয়ম অনুযায়ী, এই ছ’দিনের কোয়ারেন্টাইন পর্বে মোট ৩ বার করোনা টেস্ট হবে দুই দলের তারকাদের। তার মধ্যে প্রথম RT-PCR টেস্ট ইতিমধ্যেই সম্পূর্ণ হয়েছে। টিম ইন্ডিয়া সূত্রের খবর, প্রথম করোনা টেস্টে দলের সব সদস্যেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। প্রথমে ঠিক ছিল, ভারতীয় দলের তারকারা চেন্নাইয়ে স্ত্রী ও পরিবারের সদস্যদের নিয়ে যেতে পারলেও, প্রথম ছ’দিনের কঠোর কোয়ারেন্টাইনের সময় তাঁদের সঙ্গে দেখা করার অনুমতি পাবেন না। তবে, প্রথম করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পর সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল বিসিসিআই (BCCI)। এবার কঠোর নিভৃতবাসেও তারকাদের স্ত্রী এবং পরিবারকে কাছে রাখার অনুমতি দেওয়া হল। তবে সিরিজ চলাকালীন দুই টিমের ক্রিকেটার ও তাঁদের পরিবারবর্গ কোনও অবস্থাতেই জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরোতে পারবেন না। হোটেল থেকে বেরিয়ে শুধুমাত্র মাঠ এবং ট্রেনিং গ্রাউন্ডে যাওয়া যাবে।

[আরও পড়ুন: অ্যাঞ্জিওপ্লাস্টির পরই সৌরভকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী, কী কথা হল দু’জনের?]

প্রসঙ্গত, টিম ইন্ডিয়ার (Indian Cricket Team) অনেক তারকাই প্রায় সাড়ে চারমাস পরিবারের সদস্যদের থেকে দূরে ছিলেন। সেপ্টেম্বরে আইপিএলের (IPL) আগে আমিরশাহী উড়ে যেতে হয়েছিল ভারতীয় তারকাদের। সেখান থেকেই সরাসরি অস্ট্রেলিয়া যায় টিম ইন্ডিয়া। সেখানেও কাটাতে হয় আড়াই মাস। অস্ট্রেলিয়া সফর থেকে ভারতীয় দলের তারকারা দেশে ফিরেছেন গত সপ্তাহেই। এর মধ্যেই ফের পরিবারের থেকে দূরে থাকতে হচ্ছিল তাঁদের। অস্ট্রেলিয়া সফরের সময়ই নাকি টিম ইন্ডিয়ার হেড কোচ পরিবারকে সঙ্গে রাখার অনুমতি না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন। ভারতেও যাতে সেই ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেটা নিশ্চিত করে দিল বোর্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement