shono
Advertisement

বাড়ছে করোনার তাণ্ডব, পরিস্থিতি সামাল দিতে সব বদলি বাতিল রেলের

৩১ জুলাই পর্যন্ত স্থগিত বদলির নির্দেশ। The post বাড়ছে করোনার তাণ্ডব, পরিস্থিতি সামাল দিতে সব বদলি বাতিল রেলের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:32 AM May 16, 2020Updated: 01:27 PM May 16, 2020

সুব্রত বিশ্বাস: রেলে সব স্তরের কর্মীদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী বদলি স্থগিত করল রেল বোর্ড। প্রতিটি জোনের জিএম ও ওয়ার্কশপ চিফদের দেওয়া নির্দেশে বলা হয়েছে করোনা পরিস্থিতিতে আগামী ৩১ জুলাই পর্যন্ত কাউকে বদলি করা যাবে না। এমনকি সেনসেটিভ পোস্টে থাকা কর্মীদের নয়। এদিকে দেশজুড়ে ২৩ জন এডিআরএমের টেনিওর শেষ হওয়ার পর তাঁদের সেখানে কাজ চালিয়ে যেতে বলেছে রেলমন্ত্রক।

Advertisement

[আরও পড়ুন: বাঁশের স্ট্রেচারে শুয়ে আহত শিশু, তাকে কাঁধে নিয়েই ১৩০০ কিমি পারি শ্রমিক পরিবারের]

করোনা পরিস্থিতিতে কার্যত স্তব্ধ দুনিয়া। এই প্রেক্ষিতে ভারতেও প্রতিটি কর্মক্ষেত্র কার্যত বন্ধ। রেলে ফ্রণ্টলাইনে কর্মীরা কাজ করছেন। অধিকারিকরাও অনিয়মিত হয়ে পড়েছেন। এই পরিস্থিতিতে কোনো সিদ্ধান্ত কার্যকর করা অসুবিধার, পাশাপাশি বদলির স্থানান্তরে কর্মীর যাতায়াতে সুবিধার থেকে যাবে। বদলি করা হলে কর্মীকে ছুটি ও ট্রান্সপোর্ট ভাড়া দিতে হবে তাতেও খরচ রয়েছে। ফলে বদলি রদ এই মুহূর্তে কার্যকর পন্থা বলে মনে করেছে রেল।

উল্লেখ্য, করোনা আবহে খরচ কমাতে আগেই অবসরের পর ফের নিযুক্ত করা কর্মীদের চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিয়ছিল রেল। ফলে বেশ কিছু পদ খালি হয়ে যাবে এর মধ্যেই। এছাড়া, শ্রমিক ও স্পেশ্যাল যাত্রীবাহী ট্রেন চালালেও আগামী ৩০ জুন পর্যন্ত সমস্ত রিজার্ভেশন টিকিট বাতিল করার কথা ঘোষণা করেছে ভারতীয় রেল।  এই সময়ের মধ্যে যাঁদের টিকিট রিজার্ভ করা ছিল তাঁদের পুরো টাকা ফেরত দেওয়া হবে। ৩০ জুন পর্যন্ত স্পেশাল ছাড়া অন্য কোনও ট্রেনের টিকিট বুকিং হবে না। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সেদিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি, কোভিড-১৯ মোকাবিলায় প্রায় ২০ হাজার আইসোলেশন কোচ তৈরি করেছে রেল।

[আরও পড়ুন: ভারতে ফের উদ্বেগজনকভাবে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার]

The post বাড়ছে করোনার তাণ্ডব, পরিস্থিতি সামাল দিতে সব বদলি বাতিল রেলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement