shono
Advertisement

জন্মের দুবছরেই বাজিমাত! সব হুইস্কিকে দশ গোল দিয়ে বিশ্বসেরা এই দেশীয় ব্র্যান্ড

সারা বিশ্বের শ খানেক ব্র্যান্ড হার মেনেছে এই হুইস্কির কাছে।
Posted: 01:44 PM Dec 17, 2023Updated: 01:48 PM Dec 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় হুইস্কি তথা সিঙ্গল মল্ট ‘ইন্দ্রি’র জয়ধ্বনি শুনল গোটা বিশ্ব। এই মুহূর্তে সারা দুনিয়ার সেরা হুইস্কি (Whiskey) এটাই। সর্বভারতীয় সংবাদমাধ্যম রয়টার্স সূত্রে এমনটাই জানা যাচ্ছে। হরিয়ানার এক মদ কারখানায় তৈরি হয় এই পানীয়। দিনে ১০ হাজার বোতল দেশীয় হুইস্কি প্রস্তুত করা হয় ক্রেতাদের বিপুল চাহিদায়। যত সময় যাচ্ছে ততই এর জনপ্রিয়তা বাড়ছে। এবার সেই পানীয়ই জিতেছিল সেরা হুইস্কির শিরোপা।

Advertisement

জানা যাচ্ছে, ইন্দ্রির ২০২৩ সালের দিওয়ালি কালেকশনের হুইস্কিই হয়েছে বিশ্বসেরা। শুনতে অবিশ্বাস্য লাগলেও সত্যি, ফরাসি গ্লেনলিভেট কিংবা ব্রিটেনের তালিস্কারও হার মেনেছে এর কাছে। অথচ পিকাডিলি ডিসটিলারিজ নামের সংস্থা এই হুইস্কি তৈরি করা শুরু করে মাত্র দুবছর আগে। গোটা দক্ষিণ এশিয়ায় অ্যালকোহল বিক্রির হিসেবে সবচেয়ে উপরে থাকে বিয়ার। কিন্তু ভারতে ছবিটা একেবারেই আলাদা। এখানে হুইস্কিই শীর্ষে। ইন্দ্রির সাফল্য যেন সেই ছবিই আবার পরিষ্কার করে তুলল। 

[আরও পড়ুন: সংসদে হামলার প্রতিবাদ করায় নয়, অন্য কারণে সাসপেন্ড বিরোধী সাংসদরা, সাফাই বিড়লার]

এদেশের ৩৩ বিলিয়ন ডলারের মদের বাজারে এই মুহূর্তে ঝড় তুলেছে মাত্র দুবছরের এই ভারতীয় ব্র্যান্ড। এই সাফল্য কিন্তু আকস্মিক নয়। এযাবৎ ১৪টির বেশি আন্তর্জাতিক খেতাব জিতে নিয়েছে ইন্দ্রি। এবার সারা বিশ্বের শ খানেক ব্র্যান্ডকে পরাস্ত করে জিতে গেল ইন্দ্রি।

[আরও পড়ুন: ভাঁড়ে মা ভবানী, এবার দেশের নামে চাঁদা চাইবে কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement