shono
Advertisement

বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে ধোনির অনন্য রেকর্ড ছুঁলেন হরমনপ্রিত

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অনবদ্য একটি ইনিংস উপহার দিলেন স্মৃতি মন্দনাও। The post বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে ধোনির অনন্য রেকর্ড ছুঁলেন হরমনপ্রিত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:20 AM Nov 18, 2018Updated: 09:20 AM Nov 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়া কেমন পারফর্ম করে, ইতিমধ্যেই তা নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। তবে সেই কঠিন চ্যালেঞ্জ শুরুর আগেই দেশবাসীকে গর্বিত করলেন ভারতীয় মহিলারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়মরক্ষার ম্যাচে অজিবাহিনীকে রীতিমতো নাকানি-চোবানি খাইয়ে ছাড়লেন হরমনপ্রিত কৌররা। আর সেই সঙ্গেই তৈরি হল একটি অনন্য নজির।

Advertisement

চলতি কুড়ি-বিশের বিশ্বকাপে গ্রুপ বি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগেই সেমিফাইনালের টিকিট পাকা করে ফেলেছিল ভারতীয় প্রমীলাবাহিনী। তবে এই ম্যাচই ঠিক করে দিত গ্রুপ শীর্ষে থেকে কোন দল পৌঁছবে শেষ চারে। আর সেই লড়াইয়ে নেমেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অনবদ্য একটি ইনিংস উপহার দিলেন স্মৃতি মন্দনা। কেরিয়ারের সেরা ৮৩ রান করে জয়ের পথ প্রসস্থ করে দেন তিনি। যাঁর যোগ্য সঙ্গ দেন অধিনায়ক হরমনপ্রিত (৪৩)। বাকি কাজটা করেন ভারতীয় মহিলা স্পিনাররা। ক্যাঙারুর দেশের বিরুদ্ধে ৪৮ রানে জয়টা কিন্তু মুখের কথা নয়। আর অজিবাহিনীকে হারিয়ে এদিন এস এম ধোনির সঙ্গে একই আসনে বসলেন হরমনপ্রিত। ক্যাপ্টেন কুলের গড়া এক অনন্য রেকর্ড ছুঁয়ে ফেললেন মহিলা দলের অধিনায়ক।

[‘নম্র ব্যবহার করুন’, বিরাটকে সতর্ক করল বিসিসিআই]

নিউজিল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়া, গ্রুপ পর্বের চারটি দলকেই হারিয়ে শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছেছে দল। হরমনপ্রিতের নেতৃত্বে প্রথমবার গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে পরের রাউন্ডে গেল মহিলা দল। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৫-য় ৫০ ওভারের বিশ্বকাপে গ্রুপ পর্যায়ের সবকটি (যথাক্রমে ৪টি এবং ৬টি) ম্যাচ জিতেছিল টিম ইন্ডিয়া। যে দু’বারই নেতৃ্ত্বে ছিলেন ধোনি। তাই শনিবার গুয়ানায় ক্রিকেটের ছোট ফরম্যাটে ‘ধোনি’ই হয়ে উঠেছিলেন হরমনপ্রিত। তবে নিজে ভাল ব্যাটিং করেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য গোটা দলকেই কৃতিত্ব দিচ্ছেন তিনি। ২০১০-এর পর ফের টুর্নামেন্টের শেষ চারে ভারত। চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরতে মরিয়া হরমনপ্রিত অ্যান্ড কোং।

The post বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে ধোনির অনন্য রেকর্ড ছুঁলেন হরমনপ্রিত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement