shono
Advertisement

আমেরিকার পুনরাবৃত্তি রাজস্থানে, হাঁটু দিয়ে ব্যক্তির গলা চেপে ধরল পুলিশ

এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই দেশজুড়ে প্রবল বিতর্ক শুরু হয়েছে। The post আমেরিকার পুনরাবৃত্তি রাজস্থানে, হাঁটু দিয়ে ব্যক্তির গলা চেপে ধরল পুলিশ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:52 PM Jun 05, 2020Updated: 02:58 PM Jun 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগে আমেরিকার মিনেপলিসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড (George Floyd)’ র গলায় হাঁটু দিয়ে চেপে তাঁকে রাস্তায় ফেলে রেখেছিল এক পুলিশকর্মী। এভাবে প্রায় পাঁচ মিনিট থাকার মৃত্যু হয়ে জর্জের। সোশ্যাল মিডিয়াতে এই ঘটনার ছবি এবং ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে অশান্ত হয়ে উঠেছে আমেরিকা। চারিদিকে শুরু হয়েছে তুমুল বিক্ষোভ। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে কয়েকদিন আগে হোয়াইট হাউসের ব্যাঙ্কারে আশ্রয় নিতে হয়েছিল খোদ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এখনও সেই নিয়ে চরম ঝামেলা চলছে। এর মধ্যে আমেরিকার ওই ঘটনার পুনরাবৃত্তি হতে দেখা গেল রাজস্থানের যোধপুরে। এক ব্যক্তিকে রাস্তায় ফেলে হাঁটু দিয়ে তাঁর গলায় একইরকম ভাবে চাপ দিতে দেখা গেল এক পুলিশকর্মীকে। এই ঘটনার ছবি ও ভিডিও প্রকাশ্যে আসার পরেই দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে। অবিলম্বে অভিযুক্তকে গ্রেপ্তার করে কঠিন শাস্তি দেওয়া দাবি তুলেছেন সবাই।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহ্স্পতিবার রাজস্থানের যোধপুরের একটি জায়গায় মাস্ক না পরেই বসেছিলেন সোমকরণ নামে এক ব্যক্তি। সেখান দিয়ে যাওয়ার সময় কর্তব্যরত দুই পুলিশকর্মী তাঁকে মাস্ক পরেননি কেন তা জিজ্ঞাসা করে। এই বিষয়টি নিয়ে বচসা চলার সময় পুলিশকর্মীরা সোমকরণকে সরকারি নিয়ম ভাঙার জন্য জরিমানা দিতে হবে বলে জানায়। এরপরই ওই দুই পুলিশকর্মীর সঙ্গে হাতাহাতি জড়িয়ে পড়েন সোম। আর তখনই মাটিতে ফেলে তাঁর গলায় হাঁটু দিয়ে চেপে ধরে এক পুলিশকর্মী। পরে স্থানীয়দের হস্তক্ষেপে বিষয়টির সমাধান হলেও পুলিশকে শারীরিক হেনস্তা করার অভিযোগে সোমকরণকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও তাঁর উপর নির্মম অত্যাচার চালানো পুলিশকর্মীদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

[আরও পড়ুন: ফের খারিজ তিহার জেলে বন্দি জামিয়ার অন্তঃসত্ত্বা ছাত্রীর জামিনের আবেদন ]

এপ্রসঙ্গে পুলিশের তরফে জানান হয়েছে, ওই ব্যক্তি মাস্ক না পরেই রাস্তার ধারে বসেছিলেন। বিষয়টি দেখতে পেয়ে মাস্ক না পরার কারণে তাঁকে জরিমানা দিতে বলে জানান দুই পুলিশকর্মী। এই বিষয় নিয়ে বচসা শুরু হতেই আচমকা উভয়পক্ষের মধ্যে মারামারি লেগে যায়। এমনকী ওই ব্যক্তি পুলিশকর্মীদের পোশাক পর্যন্ত ছিঁড়ে দিয়েছেন। এর আগে ওই ব্যক্তির বিরুদ্ধে নিজের বাবার চোখে গুরুতর আঘাত করার অভিযোগে একটি মামলাও দায়ের হয়েছিল।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যে মেগা ডিল! জিও-তে ৯,০৯৩ কোটি টাকা বিনিয়োগ করবে আবুধাবির Mubadala]

The post আমেরিকার পুনরাবৃত্তি রাজস্থানে, হাঁটু দিয়ে ব্যক্তির গলা চেপে ধরল পুলিশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement