shono
Advertisement

বোর্ডের খরচ কমাচ্ছেন সৌরভ! অর্ধেক হচ্ছে আইপিএলের পুরস্কার মূল্য

আইপিএলের খরচ কমিয়ে ঘরোয়া ক্রিকেটে বিনিয়োগ করার লক্ষ্য বিসিসিআইয়ের। The post বোর্ডের খরচ কমাচ্ছেন সৌরভ! অর্ধেক হচ্ছে আইপিএলের পুরস্কার মূল্য appeared first on Sangbad Pratidin.
Posted: 12:28 PM Mar 04, 2020Updated: 12:28 PM Mar 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শুরুর আগেই ফ্র্যাঞ্চাইজিগুলিকে ধাক্কা দিল বিসিসিআই (BCCI)। এবছর আইপিএল জয়ের পুরস্কারমূল্য কমিয়ে অর্ধেক করা হচ্ছে। বোর্ডের বিপুল পরিমাণ খরচ কমাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই, পুরস্কারমূল্য কমানোর বিজ্ঞপ্তি ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে পাঠিয়ে দিয়েছে বিসিসিআই।

Advertisement


বোর্ড সূত্রের খবর, অধিকাংশ ক্ষেত্রেই গতবারের তুলনায় অর্ধেক করা হয়েছে পুরস্কারমূল্য। ২০১৯ সালের আইপিএল চ্যাম্পিয়নদের দেওয়া হয়েছিল নগদ ২০ কোটি টাকা। তা এবার একধাক্কায় কমে হচ্ছে ১০ কোটি। গতবার রানার-আপ দল পেয়েছিল সাড়ে বারো কোটি টাকা। এবার তা কমে হচ্ছে ৬.৫ কোটি টাকা। সেমিফাইনাল অর্থাৎ কোয়ালিফায়ার পর্ব থেকে যে দুটি দল ছিটকে যাচ্ছে তাঁদের দেওয়া হবে ৪.৩৭৫ কোটি টাকা। বোর্ডের এক শীর্ষ কর্তার দাবি, আইপিএলের (IPL 2020) সবকটি ফ্র্যাঞ্চাইজিই লাভজনক অবস্থায় আছে। তাছাড়া, “ওদের কাছে রোজগারের অনেক রাস্তা আছে। স্পনসরশিপ, টিকিট বিক্রির মতো অনেক উপায় আছে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: করোনার জেরে বাতিল হতে পারে আইপিএল? কী বলছেন সৌরভ গঙ্গোপাধ্যায়?]

শুধু যে পুরস্কারমূল্য কমানো হচ্ছে, তা নয়। বোর্ডের কর্তাদেরও খরচ কমানোর উদ্যোগ নিতে বলা হয়েছে। নির্দেশিকা জারি করা হয়েছে, আইপিএল চলাকালীন আন্তঃরাজ্য ফ্লাইটে কেউ বিজনেস ক্লাসের টিকিট ব্যবহার করতে পারবেন না। তবে, ম্যাচ আয়োজনের জন্য রাজ্য ক্রিকেট সংস্থাগুলির বরাদ্দে কোনও কাটছাঁট করা হয়নি। প্রতিটি ম্যাচ আয়োজনের জন্য রাজ্যের সংস্থাগুলি পাবে ১ কোটি টাকা করে। ৫০ লক্ষ টাকা দেওয়া হবে বোর্ডের তরফে। বাকি ৫০ লক্ষ দেবে ফ্র্যাঞ্চাইজিগুলি।

[আরও পড়ুন: ২২ গজেও এবার করোনা আতঙ্ক! শ্রীলঙ্কা সফরে হাত মেলাবেন না জো রুটরা]

উল্লেখ্য, বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই বিভিন্ন খাতে বিপুল খরচে রাশ টানার উদ্যোগ নিয়েছেন সৌরভ (Sourav Ganguly)। তাঁর মূল উদ্দেশ্য ঘরোয়া ক্রিকেট এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির পরিকাঠামো খাতে ব্যয় বাড়ানো। তাছাড়া, ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোরও প্রতিশ্রুতি দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেই উদ্দেশ্যেই হয়তো আইপিএলের খরচ কমালেন তিনি।

The post বোর্ডের খরচ কমাচ্ছেন সৌরভ! অর্ধেক হচ্ছে আইপিএলের পুরস্কার মূল্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement