shono
Advertisement

বিফলে গ্রিন-সূর্যদের লড়াই, অর্শদীপ ম্যাজিকে মুম্বইয়ের বিজয়রথ থামাল পাঞ্জাব

শেষ ওভারে দু'বার স্টাম্প ভাঙলেন অর্শদীপ।
Posted: 11:23 PM Apr 22, 2023Updated: 01:34 PM Apr 23, 2023

পাঞ্জাব: ২১৪-৮ (কুরান ৪৪, হরপ্রীত সিং ৪১)
মুম্বই: ২০১-৬ (গ্রিন ৬৭, সূর্য ৫৭, অর্শদীপ সিং ৪-২৯)
পাঞ্জাব ১৩ রানে জয়ী। 

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2023) রুদ্ধশ্বাস ম্যাচের সংখ্যা নেহাত কম নয়। গত এক দেড় সপ্তাহে প্রায় সবকটি ম্যাচের ফয়সলা হয়েছে শেষ ওভারে গিয়ে। সেই তালিকায় যুক্ত হল মুম্বই বনাম পাঞ্জাব ম্যাচও। চলতি টুর্নামেন্টের অন্যতম সেরা লড়াই দেখল ওয়াংখেড়ে। আর সেই লড়াইয়ে শেষ হাসিটা হাসল অ্যাওয়ে দল পাঞ্জাব। গ্রিন এবং সূর্যর অনবদ্য লড়াই বিফলে গেল। শেষ ওভারে অবিশ্বাস্য বোলিং করে পাঞ্জাবকে ১৩ রানে জয় এনে দিলেন অর্শদীপ সিং।

টস জিতে এদিন পাঞ্জাবকে প্রথমে বোলিং করতে পাঠান মুম্বই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু রোহিতের সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে দিয়ে স্যাম কুরানরা ২১৪ রানের বিশাল ইনিংস গড়ে ফেলেন। অধিনায়ক কুরান নিজে ২৯ বলে ৫৫ রান করেন। হরপ্রীত সিং ২৮ বলে করেন ৪১ রান। শেষ দিকে ৭ বলে ২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জিতেশ শর্মা। মুম্বইয়ের আগের ম্যাচের অন্যতম সেরা বোলার অর্জুন তেণ্ডুলকরের দিনটা বেশ খারাপ গিয়েছে। ১৬ তম ওভারে কুরান এবং হরপ্রীতের বিরুদ্ধে ৩১ রান দিয়ে বসেন শচীনপুত্র। যা কিনা চলতি আইপিএলে যুগ্ম সবচেয়ে বেশি রানের ওভার। এর আগে এক ওভারে ৩১ রান দিয়েছিলেন গুজরাটের যশ দয়াল, কেকেআরের রিঙ্কু সিংয়ের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ‘আমাদের আকাঙ্ক্ষা-সীমা’, ৫০তম জন্মদিনের আগে শচীনকে শুভেচ্ছা ঊষা ঊত্থুপের]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। দলগত মাত্র ৮ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান ঈশান কিষান। কিন্তু ঈশানের উইকেটের পর হাল ধরেন ক্যামেরুন গ্রিন এবং অধিনায়ক রোহিত। প্রাথমিক ধাক্কা সামলে রানের গতি বাড়াতে থাকেন তাঁরা। রোহিত ২৭ বলে ৪৪ রান করে আউট হন। উলটোদিকে গ্রিন ৪৩ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। কিন্তু খেলার গতি পুরোপুরি বদলে দেন সূর্যকুমার যাদব। ক্রিজে আসার পরমুহূর্ত থেকে পাঞ্জাব বোলারদের রামধোলাই শুরু করেন সূর্য। মাত্র ২৬ বলে ৫৭ রান করেন তিনি।

[আরও পড়ুন: শচীনের ব্যাট নিয়েও খেলেছি: সৌরভ গঙ্গোপাধ্যায় ]

সূর্য যখন আউট হলেন তখনও ১৪ বলে ৩৩ রান দরকার। স্বাভাবিকভাবেই পাঞ্জাবের (PBKS) কাছে কামব্যাক করার রাস্তা খোলা ছিল। আর অর্শদীপ সিং এবং নাথান এলিসরা সেটাই করলেন। সূর্যর উইকেটের পর ভাল ফর্মে থাকা তিলক বর্মা, টিম ডেভিডরা ওই ৩৩ রান তুলতে পারলেন না। তাঁরা থেমে গেলেন ২০১ রানেই। শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। অর্শদীপ খরচ করলেন মাত্র ২ রান। আর তুলে নিলেন দুটি উইকেট। আর দু’বারই তিনি ভেঙে দিলেন ব্যাটারদের মিডল-স্টাম্প। সব মিলিয়ে ৪ উইকেট পেলেন তিনি।  ১৩ রানে জয়ের ফলে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে উঠে এল পাঞ্জাব। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement