shono
Advertisement

IPL Auction 2022: হাতে টাকা বেশি নেই, দ্বিতীয় দিনের নিলামে কাদের টার্গেট করতে পারে কেকেআর?

দ্বিতীয় দিনের নিলামেও বেশ কিছু বড় নাম নিয়ে দড়ি টানাটানি হতে পারে।
Posted: 10:24 AM Feb 13, 2022Updated: 02:30 PM Feb 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে টিমটা নিলামের (IPL Auction 2022) প্রথম রাউন্ড শুরু করেছিল ৯ বিপক্ষকে দু’টো নকআউট পাঞ্চ মেরে, দিন শেষে তারাই চরম আর্থিক সংকটে ভুগছে! চোখের সামনে প্লেয়ারের পর প্লেয়ার বেরিয়ে যাচ্ছে, কিন্তু অসহায় ভাবে দেখা ছাড়া কিছু করার থাকছে না। অথচ প্রথমে প্যাট কামিন্স (Pat Cummins) আর তার পর এবারের নিলামের ‘কোহিনূর’ শ্রেয়স আইয়ারকে কিনে ভয়াল ভাবে নিলাম শুরু করেছিল কেকেআর! মনে হচ্ছিল, নাইট ম্যানেজমেন্টে নতুন জমানা শুরুর সঙ্গে এত দিনের টিম দর্শনও বদলাচ্ছে বোধহয়।

Advertisement

এক নয়, একসঙ্গে প্রথম ঘণ্টায় দু’জন মার্কি প্লেয়ার! ৭.২৫ কোটিতে প্যাট কামিন্স। তার পর ১২.২৫ কোটিতে শ্রেয়স। যিনি দুর্ধর্ষ ব্যাটার তো বটেই, অধিনায়কত্ব নামক সমস্যারও সেরা সমাধান। কে জানত, এ হেন ডাকসাইটে মনোভাব নাইট সংসারে ক্ষণিকের অতিথি মাত্র! কিন্তু নীতীশ রানাকে (Nitish Rana) কেনার পর এমন দশা হল যে, ভাল ভারতীয় পেসার বা ব্যাটার, কারও জন্যই যাওয়া গেল না। শার্দূল ঠাকুরকে পাওয়া গেল না। দীপক চাহারের জন্য ছোটা গেল না। একরাশ হতাশা নিয়ে বরং দেখতে হল, কী ভাবে নাইট সংসারে লালিত-পালিত প্রসিদ্ধ কৃষ্ণ (নেট বোলার হিসেবে এসেছিলেন কেকেআরে) হাতছাড়া হয়ে চলে যাচ্ছেন রাজস্থান রয়্যালসে। দশ কোটিতে। রাহুল ত্রিপাঠী সাড়ে আট কোটিতে চলে যাচ্ছেন সানরাইজার্সে।

[আরও পড়ুন: IPL নিলামের প্রথম দিন ৫ ক্রিকেটার কিনল KKR, কোন দলের হাতে কত অর্থ রইল?]

শনিবার নিলামের বাজারহাট বন্ধ হল যখন, কেকেআরের হাতে পড়ে সাড়ে বারো কোটি। ক্রিকেটার কেনা গিয়েছে সাকুল্যে ন’জন। আইন অনুযায়ী ন্যূনতম আঠারো জনের স্কোয়াড রাখা বাধ্যতামূলক। অতএব চাই আরও নয় এবং প্লেয়ার পিছু এক-দেড় কোটির বেশি খরচ করা যাবে না। কিন্তু এক-দেড় কোটিতে ক্রিকেটার পাওয়া যাচ্ছে কোথায়? একটু ভাল ক্রিকেটার হলেও চড়চড়িয়ে দাম আট থেকে দশ কোটিতে উঠে যাচ্ছে! কিন্তু এখনও টিমের ভাল একজন ওপেনার লাগবে। ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে যিনি ওপেন করবেন। শেল্ডন জ‌্যাকসন এলেও উঁচু দরের একজন কিপার লাগবে। ভারতীয় পেসারও লাগবে আরও। যা টাকা পড়ে আছে, তাতে হবে তো? এই প্রশ্নে দিশেহারা নাইট শিবির।

তাহলে বাস্তবোচিত ভাবে কাদের টার্গেট করতে পারে নাইটরা? দ্বিতীয় দিনের নিলামেও বেশ কিছু বড় নাম থাকছেন। গতবারের নাইটদের অধিনায়ক মরগ্যান, দুর্দান্ত ফর্মে থাকা লিয়াম লিভিংস্টোন, মার্করাম, ভ্যান ডার ডুসেনরা থাকছেন। থাকছেন অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, এভিন লুইসদের মতো ওপেনাররা। ভারতীয়দের মধ্যেও রাহানে, পূজারা, মনন ভোরা, কেদার যাদব, উনাদকাট, বিজয় শংকর, শিবম দুবে, কৃষ্ণাপ্পা গৌতম, ইশান্ত শর্মা, নবদীপ সাইনি, শ্রীসন্থরা। এঁদের পাশাপাশি যারা প্রথমদিন অবিক্রিত থেকে গিয়েছেন, তাঁদেরও কেনা যেতে পারে।

[আরও পড়ুন: প্রত্যাশার চেয়েও বেশি দামে বিকোলেন কারা? কোন তারকা অবিক্রিত? দেখে নিন একনজরে]

উপরে যেসব তারকাদের নাম বলা হল, তাঁদের বেশিরভাগকে কিনতে হলেই কোটি কোটি টাকা খরচ করতে হতে পারে। নাইটদের (KKR) হাতে যা নেই। সেক্ষেত্রে বাস্তবোচিতভাবে রাহানের মতো ওপেনারকে টার্গেট করতে পারে কেকেআর। টার্গেট করা হতে পারে ইশান্ত শর্মা, উনাদকাট, সন্দীপ শর্মা বা নবদীপ সাইনির মতো পেসারদের, যাদের কম দামে পাওয়ার সম্ভাবনা আছে। গতকাল অবিক্রিত থেকে যাওয়া উমেশ যাদবের কথাও ভাবা হতে পারে। বিদেশি ব্যাটার হিসাবে সস্তায় অ্যারন ফিঞ্চ বা অ্যালেক্স হেলসদের কথা ভাবা হতে পারে। আবার আগের দিনের অবিক্রিত তারকা স্টিভ স্মিথকেও কেনার কথা ভাবা হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement