shono
Advertisement
IPL

বিদেশের মাটিতে আইপিএল নিলাম! কোথায় বসতে পারে মেগা অকশনের আসর?

চলতি বছরের শেষেই আইপিএলের মেগা অকশন হবে।
Published By: Anwesha AdhikaryPosted: 12:53 PM Aug 30, 2024Updated: 01:13 PM Aug 30, 2024

বিশেষ সংবাদদাতা: চলতি বছরের শেষেই আইপিএলের মেগা অকশন। ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে দলগঠন নিয়ে আলোচনা তুঙ্গে। রিটেনশন থেকে শুরু করে আরটিএম কার্ড- একাধিক বিষয় নিয়ে ইতিমধ্যেই বোর্ডের সঙ্গে দলগুলো বৈঠকে বসেছে। তার মধ্যেই শোনা যাচ্ছে, ২০২৫ আইপিএলের নিলাম হয়তো সরে যেতে পারে বিদেশে। চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও জানা গিয়েছে, দেশে আইপিএল নিলাম হওয়ার সম্ভাবনা কম। 

Advertisement

সূত্রের খবর, চলতি বছরের ডিসেম্বরে মেগা অকশন আয়োজনের কথা ভাবছে আইপিএল কর্তৃপক্ষ। তবে দেশের মাটিতে নয়। শোনা যাচ্ছে, লন্ডনে হতে পারে আইপিএলের মহানিলাম। যদিও এখনও গোটা বিষয়টি নিয়ে পরিকল্পনার স্তরে রয়েছে। সম্ভবত লন্ডনে হতে পারে আইপিএলের মেগা অকশন। উল্লেখ্য, গত বছর আইপিএলের নিলামের আসর বসেছিল দুবাইয়ে। তবে সেটা ছিল মিনি অকশন।

[আরও পড়ুন: গোল বাঁচানোয় জোর মলিনার, দলের সঙ্গে অনুশীলনে নামলেন শুভাশিস

প্রসঙ্গত, আইপিএলের মেগা অকশনের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে। কারণ বোর্ডের সঙ্গে বৈঠকের সময়ে একাধিক দলের তরফে দাবি জানানো হয়, আগামী দিনে মহানিলাম করারই দরকার নেই। এই মালিকদের মধ্যে অন্যতম শাহরুখ খান। তিন বছর অন্তর মেগা অকশনের বিরোধিতায় সবচেয়ে বেশি সরব হয়েছে কেকেআর। এছাড়াও প্লেয়ার রিটেনশন এবং রাইট টু ম্যাচ আরও বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা। 

কেবল মেগা অকশনের বিরোধিতাই নয়, আইপিএল নিলামের আরও বেশ কয়েকটি নিলাম বদলের দাবি তুলেছেন দলের মালিকরা। অকশনের আগে প্রত্যেকটি দলে রিটেন করা ক্রিকেটারদের সংখ্যা বাড়াতে চান অধিকাংশই। আইপিএলের গত কয়েকটি মরশুমে দেখা গিয়েছে, নিলামে দল পাওয়া বিদেশি ক্রিকেটাররা টুর্নামেন্ট শুরুর আগে নানা কারণ দেখিয়ে সরে দাঁড়াচ্ছেন। তাতে দলের ভারসাম্য বজায় রাখতে সমস্যা হচ্ছে। বিদেশিদের এহেন আচরণ বন্ধ করতেও বিসিসিআইয়ের কাছে আলাদা নিয়মের দাবি করেছে দলগুলো।

[আরও পড়ুন: যুক্তরাষ্ট্র ওপেনে অঘটন, দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় আলকারাজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশের মাটিতে নয়। শোনা যাচ্ছে, লন্ডনে হতে পারে আইপিএলের মহানিলাম।
  • আইপিএলের মেগা অকশনের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে। কারণ বোর্ডের সঙ্গে বৈঠকের সময়ে একাধিক দলের তরফে দাবি জানানো হয়, আগামী দিনে মহানিলাম করারই দরকার নেই।
  • কেবল মেগা অকশনের বিরোধিতাই নয়, আইপিএল নিলামের আরও বেশ কয়েকটি নিলাম বদলের দাবি তুলেছেন দলের মালিকরা।
Advertisement