shono
Advertisement

আইপিএল আশীর্বাদ না বিসিসিআইয়ের ঐতিহাসিক ভুল? কড়া জবাব দিলেন গম্ভীর

Posted: 01:16 PM Dec 25, 2023Updated: 01:16 PM Dec 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ললিত মোদির (Lalit Modi) একটা সিদ্ধান্ত। এবং ২০০৮ সাল থেকে ভারতীয় ক্রিকেটের ভোল একেবারে বদলে গিয়েছিল। বিসিসিআইয়ের (BCCI) হাত ধরে শুরু হয়েছিল আইপিএল (IPL)। যা বছর এগিয়ে যাওয়ার সঙ্গে শুধু একটি প্রতিযোগিতা নয়, ক্রমে ইন্ডাস্ট্রি হয়ে উঠেছে। এবং যত সময় যাবে আইপিলের গ্ল্যামার বাড়তেই থাকবে। ক্রোড়পতি লিগ প্রতি বছর যতই বিতর্ক তৈরি হোক, গৌতম গম্ভীর (Gautam Gambhir) মনে করেন বিসিসিআই ১৫ বছর আগে ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়ার জন্যই ভারতীয় ক্রিকেটের উন্নতি হয়েছে।

Advertisement

গম্ভীর বলেন, "বিসিসিআই যদি আইপিএল শুরু না করত তা হলে সেটা তাদের সব থেকে বড় ভুল হত। কারণ, আইপিএলই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে গিয়েছে। দেশের ক্রিকেটের বিবর্তনে এই প্রতিযোগিতার ভূমিকা সব থেকে বেশি।"

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ২৫ শতাংশ শেয়ার কিনে কী বললেন ব্রিটিশ ধনকুবের স্যর জিম র‍্যাটক্লিফ?]

অবশ্য গম্ভীর খুব একটা ভুল বলেননি। কারণ আইপিএলের জন্য টিম ইন্ডিয়া (Team India) একাধিক ম্যাচ উইনার পেয়েছে। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মেন্টর ফের যোগ করেন, "জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, সূর্যকুমার যাদবের মতো তারকাকে পেয়েছে। এমনকি কয়েক মাস আগে জাতীয় দলে সুযোগ পেয়েছে রিঙ্কু সিং। কেকেআরের হয়ে পারফর্ম করেই কিন্তু রিঙ্কু জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছে। তাই আমার কাছে আইপিএল আশীর্বাদ।"

ইতিমধ্যেই ২০২৪ সালের আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে কেকেআর। ২৪ কোটি ৭৫ লাখ টাকায় মিচেল স্টার্ককে কিনে নজর কেড়েছে নাইটরা। সঙ্গে তো শ্রেয়স আইয়ার, নীতীশ রানা, সুনীল নারিন, আন্দ্রে রাসেলরা তো আছেনই। এবার বাইশ গজের যুদ্ধে কেকেআর কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার।

[আরও পড়ুন: রাবাদাদের বিরুদ্ধে নামার আগে রোহিতকে কোন বার্তা দিলেন গাভাসকর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement