shono
Advertisement

Rohit Sharma: মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব হারাচ্ছেন! কবে জানানো হয় রোহিতকে?

রোহিত কি সিদ্ধান্ত মেনে নিয়েছিলেন?
Posted: 04:28 PM Dec 16, 2023Updated: 04:28 PM Dec 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী আইপিএলে (IPL 2024) তাঁর হাতে আর মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ব্যাটন থাকবে না। ৫০ ওভারের বিশ্বকাপের (ICC World Cup 2023) আগেই নাকি এমন তথ্য জানতে পেরেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)! এমনই চমকে দেওয়া খবর সামনে এল।

Advertisement

রোহিত মুম্বই ইন্ডিয়ান্সের দায়িত্ব নেন ২০১৩ সালে। তার পর থেকেই মুম্বই সাফল্যের মুখ দেখে। ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে হিটম্যানের নেতৃত্বেই। এহেন রোহিতকে ছেঁটে ফেলে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) হাতে দলের দায়িত্ব তুলে দেওয়া হয়। সর্ব ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এমনই দাবি করা হয়েছে। এদিকে মুম্বই ইন্ডিয়ান্সের তরফ থেকেও রোহিতকে সম্মান জানানো হয়েছে। তবুও সমর্থকদের ক্ষোভ এতটুকু কমছে না। 

সেই সংবাদমাধ্যমের আরও দাবি, বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক আগে রোহিতকে মুম্বই টিম ম্যানেজমেন্ট জানিয়ে দেয় যে, হার্দিক এবার তাঁর পুরনো দলে ফিরে আসছেন। শুধু তাই নয় সূত্রের মতে, মুম্বইয়ের কর্তারা হার্দিকের সঙ্গে তাঁর কামব্যাকের ব্যাপারে যোগাযোগ করলে নাকি তারকা অলরাউন্ডার স্পষ্ট জানিয়ে দেন যে, অধিনায়কের ব্যাটন হাতে তুলে দেওয়া হলেই, তিনি গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) বিদায় জানাবেন।

[আরও পড়ুন: হার্দিক নাপসন্দ? মুম্বইয়ের মসনদ থেকে রোহিত সরতেই ইঙ্গিতপূর্ণ পোস্ট সূর্যর!]

 

ইন্ডিয়ান এক্সপ্রেসের জানিয়েছে, রোহিতের সঙ্গে মুম্বই টিম ম্যানেজমেন্টের আলোচনা নাকি ফলপ্রসূ হয়েছিল। কারণ পাঁচবারের আইপিএল জয়ী দল ভবিষ্যতের কথা মাথায় রেখেই রোডম্যাপ তৈরি করতে চাইছিল মুম্বই। আর তাই ২০২৪ সালের আইপিএলে হার্দিকের নেতৃত্বে খেলতে রাজি হয়েছেন রোহিত।

অনেক নাটকের পর গুজরাটকে বিদায় জানিয়ে মুম্বইতে ফিরে আসেন হার্দিক। যদিও মুম্বই টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি দলের দুই তারকা ক্রিকেটার। জশপ্রীত বুমরাহের পর সূর্য কুমার যাদবও সোশাল মিডিয়াতে করেছেন ইঙ্গিতপূর্ণ পোস্ট। এমনকি রোহিতকে অধিনায়কত্ব থেকে সরিয়ে ফেলতেই X হ্যান্ডেলে মুম্বইয়ের ফলোয়ার কমে গেল ৪ লক্ষ।

রোহিতের অধীনেই আইপিএল কেরিয়ার শুরু হয়েছিল হার্দিকের। মুম্বইয়ে উত্থান হয়েছিল তাঁর। সেখান থেকেই জাতীয় দলে সুযোগ। যদিও গত দু’বছর মুম্বইয়ের হয়ে খেলেননি তিনি। চলে গিয়েছিলেন গুজরাটে। সেই দলের অধিনায়ক হিসেবে জিতেছেন আইপিএল। আর এবার হার্দিক তাঁর পুরনো দলকে নেতৃত্ব দেবেন। যদিও মুম্বইয়ের এই সিদ্ধান্ত দলের ক্রিকেটার থেকে সমর্থকরা একেবারেই মেনে নিতে পারছেন না।

[আরও পড়ুন: রোহিত জমানা ইতি, মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement