shono
Advertisement

‘অশান্তি’ থামছেই না মুম্বই ইন্ডিয়ান্সে! এবার প্রস্তুতি ম্যাচে খেললেন না রোহিত

রোহিতের অনুপস্থিতি নিয়ে কী সাফাই মুম্বইয়ের।
Posted: 02:02 PM Mar 22, 2024Updated: 05:33 PM Mar 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ড্রেসিংরুমে বিতর্ক যেন থামছেই না। ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে ক্ষোভের আঁচ এখনও যেন ধিকিধিকি জ্বলছে। নতুন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) আলিঙ্গন করার ছবিতে বরফ গলার সম্ভাবনা তৈরি হলেও জটিলতা কমেনি। এবার প্রস্তুতি ম্যাচে খেলতে দেখা গেল না মুম্বইয়ের পুরনো নেতাকে। যা নিয়ে ইতিমধ্যেই একাধিক প্রশ্ন উঠে পড়ছে।

Advertisement

২০১৩ সালে রোহিত অধিনায়ক হয়েছিলেন মুম্বই ইণ্ডিয়ান্সের। তাঁর নেতৃত্বে পাঁচ বার আইপিএল ট্রফি জেতে আম্বানিদের দল। অন্যদিকে হার্দিক পাণ্ডিয়া মুম্বইয়ের নীল জার্সি গায়ে তোলেন ২০১৫ সালে। ২০২১ সালে গুজরাট টাইটান্সে যোগ দেওয়ার পর আইপিএল ট্রফিও জেতেন তিনি। এ বছর হার্দিক মুম্বই দলে ফিরে আসতেই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় রোহিতকে। এই সিদ্ধান্তে দলের একতা নষ্ট হয়েছে বলেই অনেকের মত। ক্রিকেট ভক্তদেরও নজর থাকবে রোহিত ও হার্দিকের সম্পর্ক মুম্বইয়ের পারফরম্যান্সে আদৌ প্রভাব ফেলে কিনা?

[আরও পড়ুন : আজ শুরু আইপিএল, ধোনি আবেগ সঙ্গী করেই বিরাট যুদ্ধে নামছে সিএসকে]

এর মধ্যে প্রস্তুতি ম্যাচে রোহিতের না থাকা নিয়ে নতুন করে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। যদিও মুম্বইয়ের তরফে জানানো হয়, “রোহিত শর্মা সোমবার দলে যোগ দিয়েছেন। তিনি শক্তি বৃদ্ধির জন্য বিশেষ ধরনের প্রস্তুতি নিচ্ছেন। নেটে ব্যাটও করেছেন তিনি। গত তিন দিন ধরে সেই প্রস্তুতির ধকলের জন্যই রোহিত প্রস্তুতি ম্যাচে নামেননি।”

হার্দিককেও প্রশ্ন করা হয়েছিল রোহিতের বদলে তাঁর নেতৃত্ব পাওয়া নিয়ে। তিনি অবশ্য জানিয়েছেন রোহিত টিমে থাকায় তাঁর অধিনায়কত্ব নিয়ে কোনো সমস্যা হবে না। তিনি জানান, “রোহিত ভারতের হয়ে খেলায় ব্যস্ত ছিলেন। গত কয়েক মাসে আমাদের সাক্ষাৎও হয়নি। আইপিএল শুরু হলে আমাদের দেখা হবে। তখন কথা বলে নেব।” সেই সঙ্গে তাঁর সংযোজন, “আমরা পেশাদার খেলোয়াড়। তাঁর নেতৃত্বে খেলে ভারতীয় দলেও আমি সাফল্য পেয়েছি। আমি কেরিয়ারের প্রায় পুরোটাই রোহিতের অধিনায়কত্বে খেলেছি। তাই আমাদের এক সাথে খেলায় কোনও অসুবিধা হবে না। আমার যখনই প্রয়োজন পড়বে, তাঁর কাছে সাহায্য চাইব।”

[আরও পড়ুন : পাণ্ডিয়ার শূন্যস্থান পূরণ সম্ভব? গিল ঝড়ের দিকে তাকিয়ে গুজরাট, একনজরে শক্তি-দুর্বলতা]

মুম্বই ইন্ডিয়ান্স তাঁদের এবারের আইপিএল শুরু করছে হার্দিকের পুরনো দল গুজরাট টাইটান্সের বিরুদ্ধে। ২৪ মার্চ গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সেই ম্যাচ অনুষ্ঠিত হবে। রোহিত ও হার্দিকের সম্পর্ক মুম্বইয়ের পারফরম্যান্সে আদৌ প্রভাব ফেলে কিনা সেদিকে নজর থাকবে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement