shono
Advertisement

Virat Kohli: এবার পরীক্ষার প্রশ্নপত্রে বিরাটের নাম! ভাইরাল হওয়া ছবি দেখলে চমকে যাবেন

সবার উপরে 'বিরাট' সত্য!
Posted: 06:03 PM Dec 10, 2023Updated: 06:05 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠ ও মাঠের বাইরে তিনি সবসময় খবরের শিরোনামে থাকেন। তিনি এক ও অদ্বিতীয় বিরাট কোহলি (Virat Kohli)। এহেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক আইনের প্রবেশিকা পরীক্ষায় ঢুকে পড়লেন। তাঁকে নিয়ে যে প্রশ্ন এসেছে অল ইন্ডিয়া ল এন্ট্রান্স টেস্টে, সেই প্রশ্নপত্রের ছবি সোশাল মিডিয়াতে ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি।

Advertisement

অল ইন্ডিয়া ল এন্ট্রান্স টেস্টে একটি প্রশ্ন এসেছে। ‘আইপিএলে কোন ক্রিকেটার একই দলের হয়ে উদ্বোধনী সংস্করণ থেকে খেলছেন? এই প্রশ্নের উত্তরের যে চারটি বিকল্প দেওয়া হয়েছে। সেগুলি হল – এ) ডেভিড ওয়ার্নার, বি) বিরাট কোহলি, সি) বেন স্টোকস, ডি) হার্দিক পাণ্ডিয়া। এই প্রশ্নের সঠিক উত্তর বিরাট কোহলি। কারণ, ‘কিং কোহলি’ আইপিএলে (IPL) একমাত্র ক্রিকেটার যিনি সেই ২০০৮ থেকে ২০২৩ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেই ( Royal Challengers Bangalore) খেলে এসেছেন। দলকে নেতৃত্বও দিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন বানাতে পারেননি বিরাট। শেষ পর্যন্ত ২০২১ সালে তিনি আরসিবির (RCB) নেতৃত্ব ছেড়ে দেন। যদিও ২০২৪ সালের আইপিএলেও তাঁকে রিটেইন করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। 

[আরও পড়ুন: ট্যাক্সিচালকের মেয়ে মুম্বই ইন্ডিয়ান্সে! উইমেন্স প্রিমিয়ার লিগে নাম লেখালেন অখ্যাত কীর্থনা বালাকৃষ্ণান]

 

দেশের জার্সি গায়ে চাপিয়ে ২০১১ সালে বিশ্বকাপ ও ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। তবে তাঁর কাছে আইপিএল জয় এখনও অধরা। ২০০৯ সালের পর ২০১৬ সালে ফাইনালে গেলেও, তাঁর দলকে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। তবে ট্রফি না জিতলেও, ব্যাটার বিরাট কিন্তু প্রতি মরশুমেই পারফর্ম করেছেন।

আরসিবি-র জার্সি গায়ে চাপিয়ে ২৩৭টি ম্যাচে সর্বাধিক ৭২৬৩ রান করেছেন বিরাট। তিনিই আইপিএলের ইতিহাসে সর্বাধিক রান শিকারি। সর্বোচ্চ পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১১৩। গড় ৩৭.২৫। স্ট্রাইকরেট ১৩০.০২। সঙ্গে রয়েছে ৭টি শতরান ও ৫০টি অর্ধ শতরান। আর তাই আরসিবি চ্যাম্পিয়ন না হলেও, বিরাটের আলাদা চাহিদা তুঙ্গে।

[আরও পড়ুন: ‘বুম বুম বুমরাহ’ হয়ে ওঠার ক্ষেত্রে মায়ের অবদান নিয়ে মুখ খুললেন তারকা পেসার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement