shono
Advertisement

IPL: ‘আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম অলরাউন্ডারদের ক্ষতি করছে!’ প্রাক্তন ওপেনারের বিস্ফোরণ

'ইমপ্যাক্ট প্লেয়ার'-এর নিয়ম ক্রিকেটের পরিপন্থী!
Posted: 07:45 PM Dec 10, 2023Updated: 07:45 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি (ICC) এখনও ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-এর (Impact Player) নিয়ম আমদানি করেনি। তবে গত আইপিএল (IPL) থেকে বিসিসিআই (BCCI) ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়ম সামনে এনেছে। আর সেই নিয়ম নিয়েই এবার বিস্ফোরণ ঘটালেন ওয়াসিম জাফর (Wasim Jaffer)। তাঁর দাবি, ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-এর নিয়মের জন্য অলরাউন্ডারদের ক্ষতি করছে!

Advertisement

X হ্যান্ডেলে টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ওপেনার লিখেছেন, ‘আইপিএল থেকে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-এর নিয়ম সরিয়ে দেওয়া উচিত। এতে অলরাউন্ডারদের ভূমিকা অনেক কমে যাচ্ছে। অলরাউন্ডাররা বোলিং করার সুযোগ পাচ্ছে না। এটা ভারতীয় ক্রিকেটের জন্য একেবারেই ভালো বিজ্ঞাপন নয়।’

[আরও পড়ুন: মিডল অর্ডারে ভাঙনের পর ব্যর্থ বোলিং, অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হারল ভারত]

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে প্রথমবার ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-এর নিয়ম আমদানি করা হয়েছিল। এর পর গত আইপিএল শুরুর আগে বিসিসিআই সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পরীক্ষামূলকভাবে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-এর নিয়মকে দেখে নিয়েছিল। এবং এই নিয়মের জন্য অলরাউন্ডারের ভূমিকা অনেক কমে গিয়েছে। প্রতিটি দলই নিজেদের প্রয়োজনে বিশেষজ্ঞ ব্যাটার ও বোলারদের ব্যবহার করছে। সেটাই মেনে নিতে পারছে না।

গত আইপিএলে তুষার দেশপান্ডেকে প্রথমবার ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসেবে দেখা গিয়েছিল। এই তরুণ পেসার অম্বাতি রায়াডুর পরিবর্ত হিসেবে মাঠে নেমেছিলেন। গত আইপিএলে চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্স ম্যাচে তুষারকে মাঠে নামিয়ে দিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। যদিও ভারতের প্রাক্তন ওপেনারের দাবি এই নিয়ম ক্রিকেটের পরিপন্থী।

[আরও পড়ুন: এবার পরীক্ষার প্রশ্নপত্রে বিরাটের নাম! ভাইরাল হওয়া ছবি দেখলে চমকে যাবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement