shono
Advertisement

গ্রেগ চ্যাপেলের জন্যই ধ্বংস হয়েছে কেরিয়ার? কী বলছেন ইরফান পাঠান?

অবসরের পর দীর্ঘদিনের বিতর্ক নিয়ে মুখ খুললেন পাঠান। The post গ্রেগ চ্যাপেলের জন্যই ধ্বংস হয়েছে কেরিয়ার? কী বলছেন ইরফান পাঠান? appeared first on Sangbad Pratidin.
Posted: 01:51 PM Jan 06, 2020Updated: 01:51 PM Jan 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেগ চ্যাপেল (Greg Chappell) বিতর্ক নিয়ে অবশেষে মুখ খুললেন ইরফান পাঠান (Irfan Pathan)। দীর্ঘদিনের বিতর্কিত এই বিষয় নিয়ে মুখ খুলে গুরু গ্রেগকে একপ্রকার ক্লিনচিট দিয়ে দিলেন ইরফান। নিজের কেরিয়ারের অবনতির জন্য গুরু গ্রেগকে দায়ী করতে রাজি নন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার। বরং, তাঁর নিশানায় সেসময়ের টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। ঘুরপথে ইরফানের দাবি, কেরিয়ারের সেরা সময়ে থাকা সত্ত্বেও, তাঁকে উপযুক্ত সময় ও সুযোগ দেওয়া হয়নি।

Advertisement


ইরফান পাঠানের দাবি, “যাঁরা গ্রেগ চ্যাপেলকে দায়ী করছেন, তাঁরা আসল ঘটনা আড়াল করার চেষ্টা করছেন। আমার সুইং হারিয়ে যাওয়া নিয়ে এত কথা বলার মানে হয় না। আমি কিন্তু, ঠিকঠাক সুইং পাচ্ছিলাম। সকলের বোঝা উচিত, ১০ ওভার একইভাবে সুইং পাওয়া কারও পক্ষেই সম্ভব নয়।” গুরু গ্রেগের বদলে ঘুরপথে টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের দূষেছেন ইরফান। তিনি বলছেন, “লোকে আমার পারফরম্যান্স নিয়ে এত কথা বলে। কিন্তু, আমার কাজটাই ছিল আলাদা। আমি প্রথম চেঞ্জ বোলার হিসেবে আসতাম। আমার কাজ ছিল রান আটকানো। আমার মনে পড়ে ২০০৮ সালে শ্রীলঙ্কায় একটা ম্যাচ জেতানোর পর আমি বাদ পড়েছিলাম। বলুন তো, ম্যাচ জেতার পর কে বাদ পড়ে?”

[আরও পড়ুন: কোটার হাসপাতালে শিশুমৃত্যুর সংখ্যা ছাড়াল ১১০, সমালোচনা দেশজুড়ে]

একসময় দেশের সবচেয়ে প্রতিভাবান বোলারদের মধ্যে একজন ধরা হত ইরফান পাঠানকে। ব্যাট হাতেও বেশ কার্যকরী ছিলেন তিনি। অনেকেই ইরফানের মধ্যে কপিলদেবের মতো পুরোদস্তুর অলরাউন্ডার হয়ে ওঠার মতো প্রতিভা খুঁজে পেয়েছিলেন। কিন্তু, সেই প্রতিভা পুরোপুরি প্রস্ফুটিত হতে পারেনি। আন্তর্জাতিক ক্রিকেটে ইরফানের কেরিয়ার বেশিদিন স্থায়ী হয়নি। ব্যাটিংয়ে নজর দিতে গিয়ে ফোকাস নড়ে যায় অনেকটা। যার ফলে সুইং হারিয়ে নির্বিষ হয়ে যায় তাঁর বোলিং। ধীরে ধীরে জাতীয় দল থেকে ছিটকে যান তিনি। অনেকেই পাঠানের কেরিয়ার গ্রাফ এভাবে নেমে যাওয়ার জন্য দায়ী করেন জাতীয় দলের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলকে। আসলে গুরু গ্রেগ ইরফানকে পুরোদস্তুর অলরাউন্ডার বানাতে চেয়েছিলেন। তাতেই নাকি ক্ষতি হয় ইরফানের বোলিংয়ে। সেই মিথ এবার নিজেই ভেঙে দিলেন পাঠান।

The post গ্রেগ চ্যাপেলের জন্যই ধ্বংস হয়েছে কেরিয়ার? কী বলছেন ইরফান পাঠান? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement