shono
Advertisement
Ishan Kishan

রনজিতে প্রত্যাবর্তন 'অবাধ্য' ঈশানের, সামলাবেন অধিনায়কের দায়িত্বও

গত বছর বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েন ঈশান।
Published By: Anwesha AdhikaryPosted: 07:37 PM Oct 09, 2024Updated: 07:37 PM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'অবাধ্য' তকমা পড়ে গিয়েছিল তাঁর নামের পাশে। বাদ পড়েন বোর্ডের কন্ট্রাক্ট থেকেও। অবশেষে রনজি দলে প্রত্যাবর্তন হল সেই ঈশান কিষানের। একেবারে অধিনায়ক হিসাবে রনজিতে তাঁর প্রত্যাবর্তন হল। বুধবার রনজির দল ঘোষণা করেছে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা। তরুণ দলকে নেতৃত্ব দেওয়ার যোগ্য দাবিদার ঈশানই।

Advertisement

গত মরশুমে জাতীয় দল থেকে আচমকাই ‘ছুটি’ নিয়েছিলেন। বিসিসিআইয়ের নির্দেশ অমান্য করে আইপিএলের প্রস্তুতির জন্য অফিস লিগ খেলা শুরু করেন ঈশান। একইভাবে চোটের যুক্তিতে রনজি থেকে নিজেকে সরিয়ে নেন শ্রেয়স আইয়ার। যার জেরে দুজনকেই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছিল। পরে শ্রেয়স জাতীয় দলে ফিরলেও ঈশানের জন্য এখনও দরজা খোলেনি। দলীপ ট্রফিতে ভালো খেললেও ইরানি ট্রফিতে সন্তোষজনক পারফরম্যান্স হয়নি তারকা উইকেটকিপার-ব্যাটারের।

তবে এবার রনজি খেলে জাতীয় দলে ফের ঢুকে পড়ার সুযোগ পাবেন ঈশান। গত মরসুমে রনজি ট্রফিতে একটি ম্যাচেও খেলেননি তিনি। এ বারে শুরু থেকেই খেলবেন ঈশান, এমনটাই জানা গিয়েছে। তবে উইকেটরক্ষক নয়, সম্ভবত শুধু ব্যাটার হিসাবেই ঈশানকে রনজি খেলতে দেখা যাবে। কারণ সদ্য সমাপ্ত ইরানি ট্রফিতেও তাঁকে কিপিং করতে দেখা যায়নি। রনজিতে তরুণ তারকা কুমার কুশাগ্রকে দেখা যেতে পারে উইকেটকিপারের দস্তানা হাতে।

অপেক্ষাকৃত তরুণ মুখকে নিয়েই এবার রনজি অভিযানে নামতে চলেছে ঝাড়খণ্ড। সেই দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে ঈশানের কাঁধে। নির্বাচক সুব্রত দাস বলেন, “ঈশান অভিজ্ঞ ক্রিকেটার। আন্তর্জাতিক স্তরে খেলার অভিজ্ঞতা রয়েছে। সেই কারণেই ওকে অধিনায়ক করা হয়েছে।" গত মরশুমে রনজিতে ঝাড়খণ্ডকে নেতৃত্ব দিয়েছিলেন বিরাট সিং। এবার সহঅধিনায়ক করা হয়েছে তাঁকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত মরশুমে জাতীয় দল থেকে আচমকাই ‘ছুটি’ নিয়েছিলেন। বিসিসিআইয়ের নির্দেশ অমান্য করে আইপিএলের প্রস্তুতির জন্য অফিস লিগ খেলা শুরু করেন ঈশান।
  • গত মরসুমে রনজি ট্রফিতে একটি ম্যাচেও খেলেননি তিনি। এ বারে শুরু থেকেই খেলবেন ঈশান, এমনটাই জানা গিয়েছে।
  • অপেক্ষাকৃত তরুণ মুখকে নিয়েই এবার রনজি অভিযানে নামতে চলেছে ঝাড়খণ্ড। সেই দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে ঈশানের কাঁধে।
Advertisement