shono
Advertisement

ভারতে ‘অর্থনৈতিক সন্ত্রাস’চালানোর ছক কষছে পাকিস্তান, প্রকাশ্যে ভয়াবহ তথ্য

দিল্লি পুলিশের হাতে ধৃত জঙ্গিদের জেরায় প্রকাশ্যে বিস্ফোরক তথ্য।
Posted: 05:32 PM Sep 17, 2021Updated: 07:57 PM Sep 17, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার পর থেকেই ভারতের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তান। তবে একাধিক সম্মুখ সমরে লজ্জাজনক হারের পর ছায়াযুদ্ধ শুরু করেছে পড়শি দেশটি। সূত্রের খবর, এবার ভারতে ‘অর্থনৈতিক সন্ত্রাস’ চালানোর ছক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)।

Advertisement

[আরও পড়ুন: মায়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী সু কি’র বিরুদ্ধে দুর্নীতির মামলা, হতে পারে ২০ বছরের জেল]

গত মঙ্গলবার দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের অফিসারদের তৎপরতায় পাকিস্তানের মদতপুষ্ট ‘টেরর মডিউল’ বা জঙ্গি শাখার পর্দা ফাঁস হয়েছে। দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থান থেকে গ্রেপ্তার করা হয় ছয় জঙ্গিকে। দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের ডিসিপি প্রমোদ কুশওয়াহা জানিয়েছিলেন, ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ পাওয়া গিয়েছে। ধৃতদের মধ্যে পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত দুই জঙ্গি ছিল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সম্প্রতি দিল্লি পুলিশের হাতে ধৃত পাকিস্তানি টেরর মডিউলের ওই জঙ্গিদের জেরা করে প্রচুর বিস্ফোরক তথ্য পেয়েছেন তদন্তকারীরা।

গোয়েন্দা সূত্রে খবর, ভারতের অর্থনীতিতে আঘাত হানতে তুলো বোঝাই ট্রেন, বড় কারখানা, পণ্য রাখার গুদামগুলিকে টার্গেট করেছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। এজন্য রীতিমতো জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ভাই আনিস ইব্রাহমের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখত ধৃত জঙ্গি জান মহম্মদ। এনএনআই সূত্রে খবর, পুলিশের জেরায় জিশান নামের এক ধৃত জঙ্গি ভারতে অর্থনৈতিক সন্ত্রাসের পরিকল্পনা ফাঁস করেছে।

উল্লেখ্য, তালিবানকে কাজে লাগিয়ে জম্মু ও কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ বাড়িয়ে তুলবে পাকিস্তান বলে আশঙ্কা করছে ভারতের গোয়েন্দা সংস্থাগুলি। সদ্য আফগানিস্তান জয় নিয়ে তালিবানকে অভিনন্দন জানিয়েছে জেহাদি সংগঠন আল কায়দা। শুধু তাই নয়, ‘ইসলামের শত্রু’দের হাত থেকে কাশ্মীরকে মুক্ত করার জন্য তালিবানকে এগিয়ে আসার আহ্বানও জানিয়েছিল জেহাদি সংগঠনটি। ফলে দোহা শান্তিচুক্তিতে আল কায়দার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার তালিবানের (Taliban) প্রতিশ্রুতি যে মিথ্যা তা স্পষ্ট। তা যে আদতে আমেরিকাকে বেকুব বানানোর ছক ছিল তা স্পষ্ট।

[আরও পড়ুন: ‘সব ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে’, মৃত্যুজল্পনা উড়িয়ে প্রকাশ্যে তালিবান শীর্ষনেতা মোল্লা বরাদর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement