shono
Advertisement

সফল অভিযান ‘ইস্কুলে বায়োস্কোপ’-এর, মুক্তি পেল শীর্ষেন্দুর বায়োপিকের ট্রেলার

সাহিত্যিকের জীবন উঠে এসেছে ট্রেলারে। The post সফল অভিযান ‘ইস্কুলে বায়োস্কোপ’-এর, মুক্তি পেল শীর্ষেন্দুর বায়োপিকের ট্রেলার appeared first on Sangbad Pratidin.
Posted: 07:43 PM Jul 30, 2019Updated: 09:33 PM Aug 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বই পড়ার মজা এখন ছোটদের মধ্যে থেকে চলে যাচ্ছে। বিশেষত বাংলা ভাষার বই। বিশ্বায়নের যুগে সবাই এখন ঝুঁকেছে ইংরেজির দিকে। বাংলাভাষী জেন ওয়াইয়ের মধ্যে থেকে হারিয়ে যাচ্ছে মাতৃভাষা। যাতে বাংলা ভাষা পুরোপুরি হারিয়ে না যায়, তাই তার রাশ টানতে হবে ছোট থেকেই। ছোটদের বাংলা ভাষা ও বাংলা সিনেমার উপর ঝোঁক বাড়াতে আয়োজিত হয়েছিল ইস্কুলে বায়োস্কোপ

Advertisement

[ আরও পড়ুন: করদাতা হিসেবে নজির গড়লেন ইমন, পেলেন ব্রোঞ্জ সার্টিফিকেট ]

সস ব্র্যান্ড কমিউনিকেশন এই অনুষ্ঠানের আয়োজন করে। এবছর সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গল্প অবলম্বনে তৈরি কিছু ছবি দেখানো হয় বিভিন্ন স্কুলে। ১ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত চলে এই সিনেমা দেখা ও দেখানোর পর্ব। দেখানো হয়- মনোজদের অদ্ভুত বাড়ি, গোঁসাই বাগানের ভূত,হীরের আংটি,নবিগঞ্জের দৈত্য,ছায়াময়পাতালঘর। দ্য হেরিটেজ স্কুল, মডার্ন হাই স্কুল ফল গার্লস, লা মার্টিনিয়র স্কুল ফর বয়েজ, লরেটো ডে স্কুল, ইন্দাস ভ্যালি ওয়ার্ল্ড স্কুল, গোখেল মেমোরিয়াল গার্লস হায়ার সেকেন্ডারি স্কুল-সহ বেশ কিছু স্কুলে। এর সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাহিত্যিক স্বয়ং। এছাড়া ছিলেন পরিতচালক ও সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউটের ডিন অশোক বিশ্বনাথন, পরিচালক নন্দিতা রায়, কম্পোজার ও ফিল্মমেকার সৌভিক মিত্র, অভিনেতা সোহম মিত্র-সহ অনেকে।

সস ব্র্যান্ড কমিউনিকেশনের ডিরেক্টর কৌশিক চক্রবর্তী জানিয়েছেন, ছোটদের তাদের মাতৃভাষার প্রতি আগ্রহ জাগাতেই এই উদ্যোগ নেন তাঁরা। গত দু’বছর ধরে সফলভাবে এই অনুষ্ঠান চলে আসছে। এবছরও সাফল্যের সঙ্গে শেষ হল ‘ইস্কুলে বায়োস্কোপ’। এদিন সমাপ্তি অনুষ্ঠানে শীর্ষেন্দুর বায়োপিকের ট্রেলার মুক্তি পেয়েছে। ট্রেলারে শীর্ষেন্দুর ছোট থেকে বর্তমান, সমস্ত ঘটনাই উঠে এসেছে। তাঁর ময়মনসিংহের বাড়ি, ওপার বাংলা থেকে এপারে আসে, চাকরি জীবন, সাহিত্য সবই উঠে এসেছে ট্রেলারে। নবনীতা দেবসেন, সৌমিক বন্দ্যোপাধ্যায়ের মতো অনেকে এই ট্রেলারে তাঁদের বক্তব্য রেখেছেন।

[ আরও পড়ুন: যান্ত্রিকতার বলি শিল্পী জীবন, অনুজদের স্মৃতিতে মেট্রো দুর্ঘটনায় মৃত সজল কাঞ্জিলাল ]

The post সফল অভিযান ‘ইস্কুলে বায়োস্কোপ’-এর, মুক্তি পেল শীর্ষেন্দুর বায়োপিকের ট্রেলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement