shono
Advertisement

এগিয়ে থেকেও পয়েন্ট নষ্ট, আইএসএলে ফের ড্র ইস্টবেঙ্গলের

আত্মঘাতী গোল উপহার পেয়েও জিততে পারল না লাল-হলুদ শিবির।
Posted: 07:33 PM Nov 25, 2023Updated: 08:49 PM Nov 25, 2023

ইস্টবেঙ্গল: ১ (আয়ুষ আত্মঘাতী)
চেন্নাইয়িন এফসি: ১ (মেতেই)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিততে কি ভুলে গিয়েছে ইস্টবেঙ্গল? শনিবার আরব সাগরের তীরে যেভাবে এগিয়ে থাকার পরও পয়েন্ট নষ্ট করল লাল-হলুদ শিবির, তাতে কোচ কার্লেস কুয়াদ্রাতকে এ প্রশ্নের সম্মুখীন হতেই হবে। কারণ তাঁর দল ৮৫ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল। চেন্নাইয়িন (Chennaiyin FC) এমন কিছু আহামরি ফুটবল খেলছিল তেমনটাও নয়। তাও যেভাবে ৮৬ মিনিটে গোল হজম করে নিশ্চিত জয় হাতছাড়া করল লাল-হলুদ শিবির, সেটা নিঃসন্দেহে চিন্তার।

Advertisement

আগের দিন বিমান বিভ্রাটের জেরে গভীর রাতে চেন্নাই পৌঁছেছে ইস্টবেঙ্গল (East Bengal)। ফলে একটা ক্লান্তি ছিলই। কিন্তু শনিবার চেন্নাইয়িনের বিরুদ্ধে সেই ক্লান্তি উপেক্ষা করেও শুরুটা ভালো করেছিল লাল-হলুদ শিবির। অ্যাওয়ে ম্যাচে রক্ষণ শক্ত রেখে মাঝে মাঝে প্রতি আক্রমণ, এই ছকেই খেলছিলেন কোচ কুয়াদ্রাত। সেই কৌশল কাজেও দিচ্ছিল। লাল-হলুদ যে চাপ তৈরি করেছিল, তার জেরেই ৩৩ মিনিটে বিশ্রী একটা আত্মঘাতী গোল করে বসেন চেন্নাইয়ের আয়ুষ অধিকারী।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর পরামর্শ আমাদের উজ্জীবিত করবে’, বিশ্বকাপে হেরে জানালেন সূর্য]

প্রথমার্ধ এক গোলে এগিয়েই শেষ করেছিল ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধের শুরুটাও খারাপ হয়নি। কিন্তু খেলার বয়স ঘণ্টাখানেক পেরোতেই ক্লান্তি পেয়ে বসল লাল-হলুদকে। ধীরে ধীরে ম্যাচে নিজেদের নিয়ন্ত্রণ বাড়িয়ে ফেলল চেন্নাইয়িন। মাঝে মাঝেই উঠে আসছিল আক্রমণ। যার সুফল মিলল ম্যাচের ৮৬ মিনিটে। রক্ষণের ভুলে গোল হজম করল ইস্টবেঙ্গল। সমতা ফেরানোর পর গোল করে জয় ছিনিয়ে নেওয়ারও মরিয়া চেষ্টা করেছিল চেন্নাইয়িন। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় আর গোল আসেনি।

[আরও পড়ুন: অভিমন্যু ঈশ্বরণের দাপুটে শতরান, বরোদাকে হেলায় হারিয়ে বিজয় হাজারে ট্রফিতে বাংলার দ্বিতীয় জয়]

এই নিয়ে পরপর চার ম্যাচ জয়ের মুখ দেখতে পেল না ইস্টবেঙ্গল। ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আপাতত লিগ (ISL 10) টেবিলের ৯ নম্বরে মহেশ সিংরা। এদিন জোড়া পয়েন্ট নষ্টের থেকেও যেভাবে দলের আক্রমণভাগকে ধারহীন দেখাল, সেটা বেশি চিন্তায় রাখবে কোচ কুয়াদ্রাতকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement