shono
Advertisement
ISL 2024

'শক্তিশালী' মোহনবাগানকে শ্রদ্ধা চেরনিশভের, আক্রমণাত্মক ফুটবলই শক্তি মহামেডানের

অতিরিক্ত আবেগে না ভেসে বাস্তবের মাটিতে দাঁড়িয়েই সমর্থকদের মুখে হাসি ফোটাতে চান মহামেডান কোচ।
Published By: Arpan DasPosted: 03:33 PM Oct 05, 2024Updated: 03:56 PM Oct 05, 2024

প্রসূন বিশ্বাস: দু’দলেরই পয়েন্ট সমান। কিন্তু গোল পার্থক্যে লিগ টেবিলে মোহনবাগানের থেকে একধাপ উপরে রয়েছে মহামেডান। শনিবার লিগ শিল্ড জয়ী দলের বিরুদ্ধে নামার আগে এটাই ইতিবাচক বিষয় আন্দ্রে চেরনিশভের ছেলেদের। সেই দিক থেকে শনিবার প্রথমবার আইএসএলে(ISL 2024) ডার্বি খেলতে নামছে মহামেডান। তবে খাতায় কলমে মহামেডানের থেকে যথেষ্ট বড় বাজেটের দল হলেও গত তিন ম্যাচে যে ফুটবল খেলেছেন অ্যালেক্সিস গোমেজরা, তাতে এই ডার্বিতে নামার আগেই স্বপ্ন দেখতে শুরু করেছেন সাদা-কালো সমর্থকরা।
স্বাভাবিকভাবেই ম্যাচের চব্বিশ ঘন্টা আগে এদিন সাদা কালো অনুশীলনে ছুটে এসেছিলেন বেশ কিছু উৎসাহী সমর্থক। এই মুহূর্তে চেন্নাইয়িন ম্যাচ জিতে দারুণ ছন্দে রয়েছে আন্দ্রে চেরনিশভের ছেলেরা। আইএসএলে খেলতে এসেই প্রথম অ্যাওয়ে ম্যাচ জেতা যে কোনও দলের কাছেই কৃতিত্বের। শুধু প্রথম অ্যাওয়ে ম্যাচই নয়, প্রথম ম্যাচেও শেষ মুহূর্তে গোল খেয়ে অল্পের জন্য হারতে হয়েছে তাদের। পরের ম্যাচেও এগিয়ে থেকেও ড্র। যদিও দলের কোচ আন্দ্রে চেরনিশভ যথেষ্টই বাস্তববাদী। অতিরিক্ত আবেগে না ভেসেই বাস্তবের মাটিতে দাঁড়িয়েই এই ম্যাচে আবার সমর্থকদের মুখে হাসি ফোটাতে চান। জেসন কামিংস, জেমি ম্যাকলারেন, গ্রেগ স্টুয়ার্টদের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী চেরনিশভ বলছিলেন, “এই লিগে আমরা ভালো ফুটবল উপহার দিতে চাই। ছেলেদের পারফরম্যান্সে যথেষ্টই খুশি, এই ম্যাচটা অবশ্যই জিততে চাই। দুটো ম্যাচ খেলে ফেলার পরই আমাদের ছেলেদের আত্মবিশ্বাস বেড়েছে, বুঝতে পেরেছে ওরাও ভালো ফুটবল খেলতে পারে। এই আত্মবিশ্বাসটাই বড় বিষয়।”
প্রতিপক্ষে ম্যাকলারেন, কামিংস, পেত্রাতোস, স্টুয়ার্টদের মতো বড় নাম থাকলেও চেরনিশভ এতটুকু বিচলিত নন। প্রতিপক্ষকে সমীহ করলেও অতিরিক্ত সমীহ করতে নারাজ তিনি, “ওরা শক্তিশালী প্রতিপক্ষ। শ্রদ্ধা করি। কিন্তু আমরাও শক্তিশালী দল হিসাবেই খেলছি। গত তিন ম্যাচে অন্য দলেরা প্রমাণ পেয়েছে। শুধু ভালো ফুটবল খেলে যেতে হবে আমাদের। আর অপেক্ষা করতে হবে ভালো মুহূর্তের জন্য।” ম্যাকলারেন, কামিংসদের আলাদা করে গুরুত্ব দিচ্ছেন না চেরনিশভ। গত তিন ম্যাচের বিশ্লেষনে দেখা গিয়েছে মহামেডান যথেষ্টই আক্রমণাত্মক ফুটবল খেলছে। শনিবারও কি সেই ঝলক দেখা যাবে? আন্দ্রে চেরনিশভ মনে করছেন প্রতিপক্ষ যেই থাকুক না কেন, নিজস্ব স্টাইল থেকে সরে আসবেন না তিনি। গত তিন ম্যাচে যে ধারায় ফুটবল খেলতে দেখা গিয়েছে মহামেডানকে, তেমনই আক্রমণাত্মক ফুটবলই দেখা যাবে শনিবার। দলে চোট আঘাতের সমস্যা তেমন নেই। সকালে দলের সঙ্গে যোগ দেওয়া নতুন বিদেশি ফ্লোরেন্ট ওগিয়েরও এদিন অনুশীলনে নেমে গেলেন দলের সঙ্গে। তাঁকে রেজিস্টার্ডও করিয়ে নেওয়া হল।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দু’দলেরই পয়েন্ট সমান। কিন্তু গোল পার্থক্যে লিগ টেবিলে মোহনবাগানের থেকে একধাপ উপরে রয়েছে মহামেডান।
  • শনিবার লিগ শিল্ড জয়ী দলের বিরুদ্ধে নামার আগে এটাই ইতিবাচক বিষয় আন্দ্রে চেরনিশভের ছেলেদের।
  • সেই দিক থেকে শনিবার প্রথমবার আইএসএলে ডার্বি খেলতে নামছে মহামেডান।
Advertisement