shono
Advertisement

নির্বিষ চেন্নাইয়িনকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল এটিকে

জোড়া পেনাল্টিতেই মুখরক্ষা। The post নির্বিষ চেন্নাইয়িনকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল এটিকে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:26 PM Dec 02, 2018Updated: 12:43 AM Dec 03, 2018

এটিকে  ৩ (ল্যাঞ্জারোটে ২, জয়েশ রানে ১)

Advertisement

চেন্নাইন  ২ (থই সিং,ভানমালসোয়ামা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে চতুর্থ জয় এটিকের। অ্যাওয়ে ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসিকে ৩-২ গোলে হারাল স্টিভ কপেলের ছেলেরা। এটিকের হয়ে দুটি গোল করেন ল্যাঞ্জারোটে, একটি গোল জয়েশ রানের। চেন্নাইনের হয়ে গোলদুটি করেন থই সিং এবং ভানমালসোয়ামা। জয়ের ফলে ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এল লাল-সাদা ব্রিগেড। চতুর্থ স্থানে থাকা জামশেদপুর এফসির থেকে গোলপার্থক্যে পিছিয়ে তাঁরা।

[জল্পনার অবসান, আমনাকে ছেড়েই দিল ইস্টবেঙ্গল]

আই লিগে চেন্নাই সিটি এফসি স্বপ্নের ফর্মে থাকলেও চেন্নাইয়ের আরেকটি দলের জন্য আইএসএলটা কাটছে দুঃস্বপ্নের মতোই। গতবারের চ্যাম্পিয়নরা ১০ ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে। কোচ স্টিভ কপেল চাইছিলেন অফ ফর্মে থাকা চেন্নাইয়িনের বিরুদ্ধে জয়ের সংখ্যাটা বাড়িয়ে নিতে। টুর্নামেন্টের শুরুটা বিশ্রী করলেও, গত কয়েকটি ম্যাচে ধীরে ধীরে ছন্দে ফিরেছে এটিকে। তাই অ্যাওয়ে ম্যাচে চেন্নাইয়িনের বিরুদ্ধে কিছুটা হলেও এগিয়ে শুরু করেছিল কলকাতার দল। ম্যাচের শুরু থেকেই এদিন চেন্নাইয়িনের উপর জাঁকিয়ে বসে স্টিভ কপেলের ছেলেরা।

শুরুর দিকে কয়েকটি সুযোগও তৈরি হয়। প্রথম গোলটি অবশ্য আসে ম্যাচের ১৪ মিনিটে জয়েশ রানের অনবদ্য শট থেকে। বক্সের কিছুটা বাইরে থেকে ছবির মতো একটি লং রেঞ্জ শটে চেন্নাইয়ের জালে বল জড়িয়ে দেন এটিকের তারকা ফুটবলার। এবারের আইএসএলের অন্যতম সেরা গোলগুলির মধ্যে একে গোনা হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। গোলটি করার পর অবশ্য কিছুটা গতি কমিয়ে দেয় কলকাতার দল। সেই সুযোগে প্রত্যাঘাত করে গতবারের চ্যাম্পিয়নরা। ম্যাচের ২৪ মিনিটে দুর্দান্ত টিমওয়ার্কের পর গোল শোধ করেন চেন্নাইয়িনের থই সিং। ম্যাচে সমতা ফেরার পর আবারও আক্রমণের ঝাঁজ বাড়ায় কলকাতা। দু’দুটি সহজ সুযোগ নষ্ট করেন অধিনায়ক ল্যাঞ্জারোটে। কিন্তু বরাতজেরে হাফ টাইমের ঠিক আগে একটি পেনাল্টি পেয়ে যায় লাল-সাদা ব্রিগেড। হিতেশ শর্মার করা শট বক্সের ভিতরে আল সাবিয়ার হাতে লাগে। পেনাল্টি স্পট থেকে অবশ্য কোনও ভুল করেননি ল্যাঞ্জা। হাফ টাইমের ঠিক আগে নিখুঁত শটে দলকে এগিয়ে দেন তিনি।

[ঘরের মাঠে চেন্নাইকে আটকে দিয়ে স্বস্তিতে মোহনবাগান]

দ্বিতীয়ার্ধে টানটান উত্তেজনার মধ্যে চলে খেলা। ৮০ মিনিটে আরও একটি পেনাল্টি পেয়ে যায় এটিকে। স্পট থেকে দ্বিতীয় গোলটি করে দলকে ৩-১ গোলে এগিয়ে দেন এটিকে অধিনায়ক ল্যাঞ্জারোটে। অনেকে মনে করছিলেন এই গোলেই জয় নিশ্চিত হয়ে গিয়েছে লাল-সাদা ব্রিগেডের। যদিও, শেষ মুহূর্তে মরণকামড় দেয় চেন্নাইয়িন। ৮৮ মিনিটে গোল করে ব্যবধান কমান ভানমালসোয়ামা। তবে, শেষরক্ষা হয়নি। ৩-২ গোলেই শেষ হয় ম্যাচ। চেন্নাই থেকে ৩ পয়েন্ট পাওয়ায় স্বস্তিতে কোচ কপেল। জয়ের ফলে প্লে-অফের লড়াইয়ে ফিরে এল কলকাতার দল।

The post নির্বিষ চেন্নাইয়িনকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল এটিকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার