shono
Advertisement

দেশের বিপদ, পপ তারকা টেলর সুইফ্টের বডিগার্ডের চাকরি ছেড়ে ইজারায়েলি সেনায় যুবক

হামাসের বিরুদ্ধে লড়তেই ছাড়লেন সুখের জীবন।
Posted: 10:53 AM Oct 18, 2023Updated: 10:53 AM Oct 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছিলেন টেলর সুইফ্টের (Taylor Swift) বডিগার্ড। মার্কিন পপ তারকাকে সারাক্ষণ আগলে রাখতেন। কিন্তু দেশের মানুষের ঘোর বিপদ। তাই ইজরায়েলে ফিরে সেনায় যোগ দিলেন যুবক। হামাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ছেড়ে দিলেন সুখের চাকরি।

Advertisement

যুবকের নাম প্রকাশ করা হয়নি। তবে ‘দ্য ইন্ডিপেনডেন্ট’-এর খবর অনুযায়ী, অক্টোবরের সাত তারিখে যখন প্রথম ইজরায়েলের উপর হামলা হয়। ঠিক সেই সময়ে আমেরিকা ছেড়েছিলেন ওই যুবক। দেশে গিয়ে ইজরায়েল ডিফেন্স ফোর্সে (IDF) যোগ দেন তিনি। তারপর থেকে হামাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন।

[আরও পড়ুন: নতুন নয়, বিয়ের পুরনো শাড়ি পরেই জাতীয় পুরস্কার নিলেন আলিয়া ভাট, কিন্তু কেন?]

ইজরায়েলের সাংবাদিন এরান সুইসা প্রথম এই যুবকের খবর প্রকাশ্যে আনেন। তারপর ভ্যারাইটি ম্যাগাজিনও খবরটি নিশ্চিত করে। জানা গিয়েছে, কিবুতজ এলাকায় জন্ম ওই যুবকের। কাজের তাগিদেও মার্কিন মুলুকে গিয়েছিলেন। তারপর টেলর সুইফ্টের নিরাপত্তারক্ষীর দায়িত্ব পান। যুবক জানান, আমেরিকায় তাঁর জীবন সুখের ছিল। স্বপ্নের চাকরি, বন্ধু-বান্ধব সবই ছিল। কিন্তু দেশের মানুষের দুর্দশা দেখে আর সেখানে বসে থাকতে পারেননি। লড়াইয়ের ময়দানে নেমে পড়েছেন হামাসের বিরুদ্ধে লড়াই করতে।

এদিকে, দেখতে দেখতে ১০ দিন পেরিয়ে গিয়েছে হামাস-ইজরায়েল লড়াইয়ের। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ হাজার। এই পরিস্থিতিতে আকাশপথে হামলায় গাজার এক হাসপাতালে পাঁচশোর বেশি মানুষের মৃত্যু হয়েছে বলে খবর। মৃতদের অধিকাংশই নারী ও শিশু। হামাসের অভিযোগ ওই হামলার পিছনে রয়েছে ইজরায়েলি সেনা। যদিও তেল আভিভ কাঠগড়ায় তুলছে প্যালেস্টাইনের এক জঙ্গি গোষ্ঠীকে।

[আরও পড়ুন: বাংলা ছবিতে জমজমাট পুজোর বক্স অফিস, খোলা থাকবে নন্দন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement