shono
Advertisement

ক্যাচ ধরো, ম্যাচ জেতো, পূজারাকে তালুবন্দি করে কি সেটাই প্রমাণ করলেন স্মিথ?

পূজারাকে ফেরানো ম্যাচ জেতানো মুহূর্ত বলে মনে করছেন অনেকেই।
Posted: 08:48 PM Mar 02, 2023Updated: 08:51 PM Mar 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara ) বেশ ভালই খেলছিলেন। অস্ট্রেলিয়ার যাবতীয় কৌশল ব্যাট হাতে একাই খণ্ডন করছিলেন তিনি। পূজারা যতক্ষণ ক্রিজে ছিলেন, ভারতেরও আশা ছিল। কিন্তু স্টিভ স্মিথের দুরন্ত ক্যাচটা পূজারার ইনিংস শেষ করে দেয়। পূজারা ফিরে যেতেই ভারতেরও বড় রানের স্বপ্ন শেষ হয়ে যায়।

Advertisement

অস্ট্রেলিয়া জয়ের গন্ধ পেতে শুরু করে দিয়েছে। যদিও পূজারা আশা করছেন জেতার আশা তাঁদেরও রয়েছে। অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিয়ঁ (Nathan Lyon) অবশ্য স্মিথের নেওয়া ক্যাচ প্রসঙ্গে বলেছেন, ”এটাই ম্যাচের আসল মুহূর্ত। তুলনা করে কাউকে ছোট করবো না। তবে আমার ব্যক্তিগত ভাবে মনে হয় এরকম ক্যাচ ধরতে পারবে না কেউই। হ্যাটস অফ টু স্মিথই। ও দারুণ ক্যাচটা ধরেছে। আমি অবশ্য স্মিথের ক্যাচ দেখে মোটেও বিস্মিত নই।” 

[আরও পড়ুন: ‘হতশ্রী শট নির্বাচন কোহলির’, বিরাটের সমালোচনায় শাস্ত্রী-গাভাসকর]

 

৫৭-তম ওভারে নাথান লিয়ঁর তৃতীয় বলটা অনেকটাই ঘোরে। পূজারা বলটা ড্রাইভ করতে গিয়েছিলেন। ব্যাটে বলে ঠিকঠাক হয়নি। লেগ স্লিপে দাঁড়িয়েছিলেন স্মিথ। নীচু ক্যাচটা ধরার জন্য ঝাঁপান তিনি এবং বল তালুবন্দি করেন। 

 

কথায় বলে ক্যাচ ধরো, ম্যাচ জেতো। স্মিথের দুরন্ত ক্যাচ আরও একবার মনে করিয়ে দিচ্ছে সেই পুরনো আপ্তবাক্য। দিনের শেষে স্কোর বোর্ডে দেখা যাচ্ছে নাথান লিয়ঁ আটটি উইকেট নিয়েছেন। স্মিথ প্রসঙ্গে লিয়ঁ বলেন, ”কেরিয়ারে আমি স্মিথির সঙ্গে অনেক খেলেছি। মাঠের ভিতরে এবং বাইরে আমরা খুব ভাল বন্ধু। আমরা ক্রিকেট নিয়ে অনেক আলোচনাও করে থাকি। বিশ্বের অন্যতম সেরা ব্যাটারও স্মিথ। ওর মস্তিষ্ক যেরকম চলে, তাতে ওর সঙ্গে ক্রিকেট সংক্রান্ত আলোচনা করতে আমার বেশ ভালই লাগে।” 

[আরও পড়ুন: লক্ষ্য বিশ্বকাপ, অস্ত্রোপচারের জন্য নিউজিল্যান্ড যাবেন বুমরাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement