shono
Advertisement

‘রসিকতা করেছিলাম’, আদালতে ‘সব মোদিই চোর’মন্তব্যের সাফাই দিলেন রাহুল

বিজেপি বিধায়কের করা দু'বছরের পুরনো মামলায় আদালতে হাজিরা রাহুলের।
Posted: 02:30 PM Jun 24, 2021Updated: 02:30 PM Jun 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’বছরের পুরনো মামলায় আজ গুজরাটের এক আদালতে হাজিরা দিতে হল প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রচার চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) টার্গেট করতে গিয়ে একটি বিতর্কিত মন্তব্য করে বসেন রাহুল। তাঁর বিরুদ্ধে আদালতে মানহানির মামলা দায়ের করেন গুজরাটের এক BJP বিধায়ক। সেই মামলাতেই আজ রাহুল গান্ধীর সর্বশেষ বয়ান রেকর্ড করেছে আদালত।

Advertisement

ঠিক কী বলেছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি?
২০১৯ সালের ভোটের প্রচার চলাকালীন তৎকালীন কংগ্রেস (Congress) সভাপতি কর্ণাটকের কোলারের এক সভায় ছড়া কেটে বলেছিলেন, “নীরব মোদি, ললিত মোদি, নরেন্দ্র মোদি। এদের প্রত্যেকের নামেই মোদি আছে কেন? সব চোরেদের নামেই মোদি কেন থাকে?” কংগ্রেস নেতার সেই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেন একাধিক বিজেপি নেতা। তাঁদের বক্তব্য ছিল, এই মন্তব্য করে প্রাক্তন কংগ্রেস সভাপতি গোটা মোদি সম্প্রদায়কেই অপমান করেছেন। পাটনায় বিহারের তৎকালীন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি (Sushil Modi) এবং সুরাটে বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদি রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। দু’বছর ধরে সেই মামলা চলছে সুরাটের আদালতে।

[আরও পড়ুন: রাহুল গান্ধীর বক্তব্যের বদলে ভিডিও বার্তায় অন্য কিছু নজর কাড়ল নেটিজেনদের, কী জানেন?]

গত সপ্তাহেই সুরাটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাহুলকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন। সেই মতো আজ আদালতে হাজির ছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। আদালতে প্রবেশ করার আগেই অবশ্য টুইটে তিনি বুঝিয়ে দেন, কাউকে ভয় তিনি পাবেন না। টুইটারে রাহুল বলেন,”নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার রহস্য একটাই, কাউকে ভয় না পাওয়া।” আদালতে ম্যাজিস্ট্রেট বক্তব্যের ব্যাখ্যা চাইলে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন,”দু’বছর আগের ঘটনা তাঁর স্পষ্ট মনে নেই। তবে, তিনি যা বলেছিলেন নেহাত রসিকতা করেই বলেছিলেন। গোটা সম্প্রদায়কে অপমান করার কোনও ইচ্ছাই তাঁর ছিল না।” এই মামলার পরবর্তী শুনানি ১২ জুলাই। প্রসঙ্গত এর আগে ২০১৯ সালের অক্টোবরেও আদালতে হাজিরা দিয়েছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। সেবারেও তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার