shono
Advertisement

দাহ নয়, কবরস্থ করা হবে আম্মাকে

গুরু এম জি রামচন্দ্রনের পাশেই প্রিয় শিষ্যা আম্মুকে শায়িত রাখা হবে বলে জানা গিয়েছে। The post দাহ নয়, কবরস্থ করা হবে আম্মাকে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:48 PM Dec 06, 2016Updated: 04:18 PM Dec 06, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাহ্মণ পরিবারে জন্মেছিলেন তিনি। বাস্তব জীবনে কতটা ধার্মিক জীবনযাপন করেছিলেন, তা নিয়ে কখনও প্রশ্ন ওঠেনি তেমন।

Advertisement

কিন্তু মৃত্যুর পর আম্মার এক আশ্চর্য ইচ্ছের বশে তাঁর অন্ত্যেষ্টি ক্রিয়া হিন্দুমতে সম্পন্ন হবে না। জানা গিয়েছে, তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী তাঁর দেহ কবর দেওয়া হবে। গুরু এম জি রামচন্দ্রনের পাশেই প্রিয় শিষ্যা আম্মুকে শায়িত রাখা হবে বলে জানা গিয়েছে। কামারাজার সালাইয়ে এমজিআর মেমোরিয়ালে মঙ্গলবার বিকেল ৪.৩০ মিনিটে আম্মার অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

সোমবার আম্মার মৃত্যুর পর থেকেই বারবার যে প্রশ্নটি ঘুরেফিরে এসেছে, তা হল কেমনভাবে সম্পন্ন হবে তাঁর অন্ত্যেষ্টি ক্রিয়া। প্রথমে সকলেই ভেবেছিলেন ব্রাহ্মণ পরিবারের মেয়ে জয়ললিতার শবদেহ দাহ করা হবে। কিন্তু আম্মার ইচ্ছে ছিল অন্যরকম। তিনি মনে হয়, জীবনের সমস্ত পর্যায় অতিক্রম করার পরেও গুরু এমজিআরের ব্রততেই ব্রতী হয়ে কাটাতে চেয়েছিলেন। আর তাই গুরুকে যেমন কবর দেওয়া হয়েছিল, মঙ্গলবার আম্মাকেও কবরে শায়িত রাখা হবে। সর্বশেষ জাগতিক বাসস্থানেও এমজিআরের পাশে জায়গা করে নিলেন তাঁর প্রিয় আম্মু।

The post দাহ নয়, কবরস্থ করা হবে আম্মাকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement